ঢাকা     বুধবার   ০১ মে ২০২৪ ||  বৈশাখ ১৮ ১৪৩১

চট্টগ্রামে একই পরিবারের ৩ জনকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ১৮ এপ্রিল ২০২৪   আপডেট: ১৯:৩৭, ১৮ এপ্রিল ২০২৪
চট্টগ্রামে একই পরিবারের ৩ জনকে হত্যার দায়ে ২ জনের মৃত্যুদণ্ড

বিশ বছর আগে চট্টগ্রাম মহানগরের বায়েজিদ বোস্তামী থানা এলাকায় একই পরিবারের তিন ভাইবোনকে হত্যার দায়ে ২ আসামিকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৮ মার্চ) দুপুরে চট্টগ্রামের প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ মোহাম্মদ কামাল হোসেন শিকদারের আদালত এ রায় ঘোষণা করেন।

দণ্ডিতরা হলেন- নগরের বায়েজিদ বোস্তামী থানার বালুচরা এলাকার আবুল কাশেম প্রকাশ ওরফে জামাই কাশেম (৭০) ও ইউসুফ প্রকাশ ওরফে বাইট্টা ইউসুফ (৭০)। এই মামলার মো. নাছির ও ফয়েজ মুন্না নামের দুই আসামি ইতোপূর্বে র‍্যাবের সঙ্গে ক্রসফায়ারে নিহত হওয়ায় মামলা থেকে আগেই তাদের অব্যহতি দেন আদালত।

রায়ের সত্যতা নিশ্চিত করে অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর এম এ ফয়েজ বলেন, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে ২০০৪ সালের ২৯ জুন চট্টগ্রাম নগরের বালুচরা এলাকায় সাইফুলের বাড়িতে গিয়ে অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করেন আসামিরা। আসামিদের দেখে মনোয়ারা বেগম চিৎকার দিলে তাকে প্রথমে গুলি করে ফয়েজ মুন্না। এতে মনোয়ারা ঘটনাস্থলেই মারা যান। বোনের চিৎকার শুনে আলমগীর ঘর থেকে বের হলে আসামি ইউসুফ ফয়েজের নির্দেশে অস্ত্রধারী মুন্না আলমগীরকেও গুলি করে। পরে তাদের আরেক ভাই সাইফুল ঘর থেকে বের হলে তাকেও গুলি করে হত্যা করা হয়। এই ঘটনায় নিহত সাইফুলের স্ত্রী আয়েশা আক্তার শিল্পী বাদী হয়ে নগরের বায়েজিদ বোস্তামি থানায় একটি হত্যা মামলা করেন। ২০০৫ সালের ৭ ফেব্রুয়ারি মামলার তদন্ত শেষে পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করেন। আসামি ইউসুফ ও কাশেমের বিরুদ্ধে অভিযোগ গঠন করে ২০১৭ সালের ৫ জুলাই বিচার শুরুর আদেশ দেন আদালত।

আদালতের দীর্ঘ বিচারিক প্রক্রিয়ায় সাক্ষ্য-প্রমাণের ভিত্তিতে তিন ভাইবোনকে হত্যার অভিযোগ প্রমাণিত হওয়ায় আসামি কাশেম ও ইউসুফকে মৃত্যুদণ্ড ও প্রত্যেককে ২ লাখ টাকা অর্থদণ্ডের আদেশ দেন আদালত। রায়ের সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। তাদেরকে মৃত্যুদণ্ডের সাজার পরোয়ানামূলে কারাগারে পাঠানো হয়েছে।

রেজাউল/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়