ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনা এড়াতে খাঁটিখাতা হাইওয়ের বিশেষ অভিযান

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৩, ১৯ এপ্রিল ২০২৪   আপডেট: ১৫:০৭, ১৯ এপ্রিল ২০২৪
ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনা এড়াতে খাঁটিখাতা হাইওয়ের বিশেষ অভিযান

ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়ায় ফিটনেসবিহীন গাড়ি, লাইসেন্সবিহীন চালক, অতিরিক্ত মালামাল বহন, মহাসড়কে থ্রি হুইলার বন্ধসহ মহাসড়কে দুর্ঘটনা এড়াতে বিশেষ অভিযান পরিচালনা করছে খাঁটিহাতা হাইওয়ে থানা পুলিশ।

শুত্রুবার (১৯ এপ্রিল) সকাল ১০টা থেকে মহাসড়কে এ অভিযান শুরু হয়। এ সময় থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মহাসড়কে চলাচলে অনিয়মে ৭টি মামলা হয়েছে। এই বিশেষ অভিযান আগামী দুই সপ্তাহ চলবে বলে খাঁটিখাতা থানা জানিয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, ঢাকা-সিলেট মহাসড়কের ব্রাহ্মণবাড়িয়া জেলার আশুগঞ্জ থেকে বিজয়নগর উপজেলার সাতবর্গ পর্যন্ত ৩৩ কিলোমিটার এবং কুমিল্লা-সিলেট মহাসড়ক খাঁটিহাতা বিশ্বরোড মোড় থেকে কসবা উপজেলার কুটি চৌমুহনী কালামোড়া সেতু পর্যন্ত ৪৩ কিলোমিটার খাঁটিহাতা হাইওয়ে থানার অধীনে।

খাঁটিহাতা হাইওয়ে থানার দায়িত্বরত এসআই সালাউদ্দিন মোল্লা বলেন, এসআই সারুয়ার, এএসআই শফিক সঙ্গীয় ফোর্সসহ ঢাকা-সিলেট মহাসড়কে দুর্ঘটনা এড়াতে হাইওয়ে পুলিশের বিশেষ অভিযান পরিচালনা করা হয়। অভিযানের মাধ্যমে ড্রাইভিং লাইলেন্স চেক করা, অতিরিক্ত মালামাল বহন, ফিটনেস ঠিক আছে কি না, নিষিদ্ধ ব্যাটারিচালিত অটোরিকশা, থ্রি হুইলারসহ সকল অবৈধ যানবাহন ও মালিককে সড়ক পরিবহন আইন ২০১৮ অনুসারে মামলা প্রদান করা হয়। শুক্রবার বেলা সাড়ে ১১টা পর্যন্ত ৭টি মামলা দেওয়া হয়েছে। 

রুবেল/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়