ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

উপজেলা নির্বাচনও হবে সংসদ নির্বাচনের মতো: ইসি আলমগীর

নারায়ণগঞ্জ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৩৮, ২১ এপ্রিল ২০২৪  
উপজেলা নির্বাচনও হবে সংসদ নির্বাচনের মতো: ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মোহাম্মদ আলমগীর বলেছেন, সংসদ নির্বাচনে যে ধরনের ব্যবস্থা নেওয়া হয়েছে, উপজেলা নির্বাচনেও একই ধরনের ব্যবস্থা নেওয়া হবে। এখানে কে কার আত্মীয় এসব বিবেচ্য বিষয় নয়। যে যারই আত্মীয় হোক না কেন তার বিষয়ে কোনো ছাড় দেওয়া হবে না।

রোববার (২১ এপ্রিল) দুপুরে নারায়ণগঞ্জ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাচন উপলক্ষ্যে জেলার রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর স্থানীয় কর্তৃপক্ষ ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে অন্যদের মধ্যে জেলা পুলিশ সুপার গোলাম মোস্তফা রাসেল, র‍্যাব-১১ এর অধিনায়ক লে. কর্নেল তানভীর মাহমুদ পাশা, নির্বাচনের রিটার্নিং অফিসার ও নারায়ণগঞ্জ জেলা নির্বাচন কর্মকর্তা কাজী মো. ইস্তাফিজুল হক আকন্দসহ আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তা ও নির্বাচন সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

ইসি আলমগীর আরও বলেন, আমরা একটা সুষ্ঠু শান্তিপূর্ণ ও নিরপেক্ষ নির্বাচন চাই। আমরা কোনো অপশক্তি, কোনো অন্যায়ের কাছে মাথা নত করব না। নির্বাচন যেন শান্তিপূর্ণ হয়, সেজন্য আমাদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী, আমাদের প্রশাসন এবং অন্যান্য বিভাগ ব্যবস্থা নিয়েছে। 

নির্বাচনে প্রভাব বিস্তারের ব্যাপারে তিনি বলেন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সতর্ক থাকবে যেন কেন্দ্রে কেউ প্রভাব বিস্তার করতে না পারে। আমাদের সজাগ দৃষ্টি থাকবে। ইতোমধ্যে আপনারা দেখেছেন যারা এ ধরনের কাজ করেছেন তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশনের যারা কর্মকর্তা আছেন তারা ব্যবস্থা নিয়েছেন।

অনিক/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ