ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

গরমে সব স্কুল-কলেজ বন্ধ থাকলেও মনোহরদী সরকারি কলেজ পরীক্ষা গ্রহণ

নরসিংদী প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০১, ২১ এপ্রিল ২০২৪  
গরমে সব স্কুল-কলেজ বন্ধ থাকলেও মনোহরদী সরকারি কলেজ পরীক্ষা গ্রহণ

তীব্র গরমে শিক্ষার্থীদের স্বাস্থ্য ও সুরক্ষা বিবেচনায় আগামী ২৭ এপ্রিল পর্যন্ত স্কুল ও কলেজ পর্যাযের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে রোববার (২১ এপ্রিল) নির্বাচনী পরীক্ষা নিয়েছে নরসিংদীর মনোহরদী সরকারি কলেজ কর্তৃপক্ষ।

শিক্ষার্থী ও অভিভাবকদের অভিযোগ, তীব্র গরমে সারা দেশে যেখানে শিক্ষাপ্রতিষ্ঠানগুলো বন্ধে সরকারের নির্দেশনা রয়েছে, সেখানে মনোহরদী সরকারি কলেজ কর্তৃপক্ষ দ্বাদশ শ্রেণির নির্বাচনী পরীক্ষা নিয়েছে।   

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন অভিভাবক অভিযোগ করে বলেন, অনিচ্ছা সত্ত্বেও নির্বাচনী পরীক্ষায় ফেল করিয়ে দেওয়ার ভয়ে শিক্ষার্থীদের পরীক্ষায় অংশ নিতে হয়েছে। 

পরীক্ষায় অংশ নেওয়া শিক্ষার্থীরা জানান, প্রচণ্ড গরম এবং বিদ্যুৎ না থাকায় পরীক্ষা দিতে অনেক কষ্ট হয়েছে। তাও একদিনে দুটি পরীক্ষা নেওয়ায় দুপুরে খাবারের সুযোগ পাওয়া যায়নি।  

সরকারি নির্দেশনা অমান্য করে পরীক্ষা গ্রহণের বিষয়ে জানতে চাইলে অধ্যক্ষ গোলাম ফারুক বলেন, এইচএসসি পরীক্ষার ফরম পূরণের সময় ঘনিয়ে এসেছে। দ্বাদশ শ্রেণির দুটি পরীক্ষা বাকি থাকায় তা নেওয়া হয়েছে। আগামীকাল থেকে কলেজ বন্ধ থাকবে।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ঢাকা অঞ্চলের পরিচালক অধ্যাপক মনোয়ার হোসেন বলেন, ২৭ এপ্রিল পর্যন্ত সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ক্লাস ও পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। পরীক্ষা নেওয়ার আগে মনোহরদী সরকারি কলেজ কর্তৃপক্ষের বিবেচনা করা দরকার ছিল।
 

হৃদয়/বকুল 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়