ঢাকা     বুধবার   ২৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৫ ১৪৩১

হবিগঞ্জে বিনামূল্যে ৩ হাজার কৃষককে সার-বীজ বিতরণ

হবিগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:১৮, ২২ এপ্রিল ২০২৪  
হবিগঞ্জে বিনামূল্যে ৩ হাজার কৃষককে সার-বীজ বিতরণ

কৃষকদের মাঝে সার ও বীজ বিতরণ করছেন এমপি আবু জাহির।

হবিগঞ্জ সদর উপজেলায় ৩ হাজার কৃষককে বিনামূল্যে রাসায়নিক সার ও ধান বীজ বিতরণ করা হয়েছে। সরকারের পক্ষ থেকে প্রত্যেককে ৫ কেজি বীজ ও ৫ কেজি করে মোট ১০ কেজি এমওপি এবং ডিএপি সার দেওয়া হয়েছে।

সোমবার (২২ এপ্রিল) দুপুরে উপজেলা পরিষদ সভাকক্ষে সার ও বীজ বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা রঞ্জন চন্দ্র দে’র সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির।

কৃষি বিভাগ সূত্রে জানা গেছে, আউশ আবাদ বাড়ানোর লক্ষ্যে কৃষকদের মাঝে এ সহায়তা বিতরণ করা হয়েছে। প্রতিজন কৃষক বিনামূল্যে ৮০০ টাকার উপকরণ পাচ্ছেন। এ হিসেবে সদর উপজেলায় মোট ২ কোটি ৪০ লাখ টাকার কৃষি উপকরণ বিতরণ করা হচ্ছে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোতাচ্ছিরুল ইসলাম, সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি এমএ মোতালেব, ভাইস চেয়ারম্যান মাহবুবুর রহমান আউয়াল, সদর উপজেলা কৃষি কর্মকর্তা একেএম মাকসুদুল আলম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য মো. আবু জাহির বলেন, খালেদা জিয়া কৃষকদের সাথে প্রতারণা করেছিলেন। সার চাওয়ায় কৃষকদের গুলি করে হত্যা করা হয়। আর এখন আওয়ামী লীগ কৃষকদের সার-বীজের পাশাপাশি মূল্যবান যন্ত্রপাতিও দিচ্ছে। এজন্য দেশের কৃষক-শ্রমিকসহ সকল শ্রেণিপেশার মানুষ আওয়ামী লীগকে পছন্দ করে।

মামুন/ফয়সাল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়