ঢাকা     শনিবার   ১৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

ডায়রিয়ার প্রকোপ

শরীয়তপুরে ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি

শরীয়তপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৫, ২৩ এপ্রিল ২০২৪  
শরীয়তপুরে ২৪ ঘণ্টায় ৫৫ রোগী হাসপাতালে ভর্তি

প্রচণ্ড গরমে শরীয়তপুরের ডায়রিয়ার প্রকোপ বাড়ছে। গত ২৪ ঘণ্টায় গতকাল সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল ৮টা পর্যন্ত ৫৫ জন এই রোগে আক্রান্ত হয়ে শরীয়তপুর সদর হাসপাতাল ও পাঁচটি  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন। সিভিল সার্জন কার্যালয় এতথ্য নিশ্চিত করেছে।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলার জাজিরা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৮ জন, নড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, ডামুড্যা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, ভেদেরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ২ জন, গোসাইরহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন ডায়রিয়া আক্রান্ত রোগী ভর্তি হয়েছেন। একই সময়ে সদর হাসপাতালে ২৪ জন রোগী ভর্তি হন। গত ৩ দিনে জেলায় ১৬১ জন ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন। 

শরীয়তপুর সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. হাবিবুর রহমান বলেন, ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। বর্ষা শুরু হলে এই রোগ কমে যাবে। হাসপাতালে পর্যাপ্ত স্যালাইনসহ অন্যান্য সামগ্রী আছে।

গতকাল সোমবার সদর হাসপাতালে ঘুরে দেখা গেছে, শিশু ও বয়স্ক রোগীদের সংখ্যা বেশি। শয্যা সংকটের কারণে অনেকে হাসপাতালের মেঝে ও করিডরে চিকিৎসা নিচ্ছেন। 

শরীয়তপুরে চিকন্দি এলাকার বাসিন্দা মৌসুমী আক্তার জ্বর, সর্দি-কাশি ও ডায়রিয়ায় আক্রান্ত মেয়েকে গত শনিবার সকালে সদর হাসপাতালে ভর্তি করিয়েছেন। তিনি বলেন, এই হাসপাতালে শুধু আইভি স্যালাইন দেয়। বাকি ওষুধ বাইরে থেকে কিনতে হচ্ছে। হাসপাতালে কোনো শয্যা ফাঁকা নেই।

শরীফতপুরের সিভিল সার্জন ডাক্তার আবুল হাদি মোহাম্মদ শাহ পরান বলেন, আবহাওয়া পরিবর্তন ও বিশুদ্ধ পানি পান না করাসহ বিভিন্ন কারণে ডায়রিয়ার প্রকোপ বৃদ্ধি পাচ্ছে। 

সাইফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়