ঢাকা     মঙ্গলবার   ২৮ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১৪ ১৪৩১

৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন

বরগুনায় বেতাগীর ২ জনের মনোনয়নপত্র বাতিল

বরগুনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:২২, ২৩ এপ্রিল ২০২৪   আপডেট: ২২:২৪, ২৩ এপ্রিল ২০২৪
বরগুনায় বেতাগীর ২ জনের মনোনয়নপত্র বাতিল

জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে বরগুনা ও বেতাগী উপজেলার প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই।

উপজেলা পরিষদ নির্বাচন ২০২৪ দ্বিতীয় ধাপের নির্বাচনে বেতাগী উপজেলায় ২ জন প্রার্থীর মনোনয়নপত্র বাতিল হয়েছে। এদিকে বৈধতা পেয়েছেন সদরের ৬ প্রার্থী।

মঙ্গলবার (২৩ এপ্রিল) সকাল দশটায় জেলা নির্বাচন কার্যালয়ের সম্মেলন কক্ষে বরগুনা ও বেতাগী উপজেলার অংশগ্রহণকারী প্রার্থীদের যাচাই-বাছাই শুরু হয়ে শেষ হয় বিকেল ৫টায়। জেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন।

বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে বাতিলকৃত প্রার্থীরা হলেন, খ ম ফাহারিয়ার সংগ্রাম আমিনুল এবং রিয়াজ হোসেন।

বেতাগী উপজেলা চেয়ারম্যান পদে যাদের মনোনয়ন বৈধ ঘোষণা হয় তারা হলেন- নাহিদ মাহমুদ হোসেন, খলিলুর রহমান খান, মো. আবদুস সোবহান, মো. আমিনুল ইসলাম খান, মো. মাকসুদুর রহমান খান, মো. রবিউল।

বরগুনা সদরের বৈধ প্রার্থীরা হলেন- চেয়ারম্যান পদে মনিরুল ইসলাম মনির। বরগুনা সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শাহ মোহাম্মদ ওয়ালিউল্লাহ, এম বালিয়াতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ শাহ নেওয়াজ সেলিম, সাবেক কৃষক লীগ নেতা এনামুল হক শাহীন, জেলা যুবলীগের ইমরান হোসেন রাসেল বরগুনা জেলা বিএনপির সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মো. হালিম।

বরগুনা জেলা রিটার্নিং কর্মকর্তা মো. আবদুল হাই আল হাদী বলেন, বাংলাদেশ ব্যাংকের সিআইবি প্রেরিত তথ্যের ভিত্তিতে ঋণখেলাপির দায়ে চেয়ারম্যান প্রার্থী খ ম ফাহারিয়ার সংগ্রাম আমিনুলের মনোনয়ন বাতিল হয়। রিয়াজ নামের অন্য এক প্রার্থী তার মনোনয়নপত্রে কোন তথ্য না দেওয়ায় তার মনোনয়ন বাতিল করা হয়।

বরগুনা সদরে ভাইস চেয়ারম্যান পদে মো. আ. বারেক, আনোয়ার হোসেন শিমুল, মো. আবু সালেহ শান্ত, মো. আরিফ হোসেন মোল্লা, মো. ইশতিয়াক রহমান, মো. জয়নাল আবেদীন রাফি মোল্লা, মাওলানা সায়েদুর রহমান ও ছাত্রদলের সিনিয়র সহ-সভাপতি মো. সানাউল্লাহ।

সংরক্ষিত নারী ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শামিমা সুলতানা, জাহানারা বেগম ও লাভলী বৈধতা পেয়েছেন।

বেতাগী উপজেলা পরিষদ নির্বাচনে ভাইস চেয়ারম্যান পদে মো. আমিরুল ইসলাম ও মো. মহসিন। ভাইস চেয়ারম্যান সংরক্ষিত নারী পদে কোহিনূর নাসরিন, নিপু রানী দাস, মাহমুদা খানম ও পারুল আক্তার।

ইমরান/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়