ঢাকা     সোমবার   ০৬ মে ২০২৪ ||  বৈশাখ ২৩ ১৪৩১

ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে এমপির ৪ আত্মীয়

ঠাকুরগাঁও প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৮, ২৪ এপ্রিল ২০২৪   আপডেট: ১২:৪২, ২৪ এপ্রিল ২০২৪
ঠাকুরগাঁওয়ে উপজেলা নির্বাচনে এমপির ৪ আত্মীয়

মোহাম্মদ আলী, সিমা আক্তার সুমনা এবং সফিকুল ইসলাম

আওয়ামী লীগের দলীয় সিদ্ধান্ত অমান্য করে বালিয়াডাঙ্গী উপজেলা নির্বাচনে অংশ নিচ্ছেন ঠাকুরগাঁও-২ আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলামের চার আত্মীয়। তারা হলেন- বালিয়াডাঙ্গী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি সফিকুল ইসলাম, মোহাম্মদ আলীর ছোট ছেলে উপজেলা যুবলীগের সদস্য আলী আফসার ও তার ফুফাতো বোন উপজেলা যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক সিমা আক্তার সুমনা। 

মোহাম্মদ আলী ও সফিকুল ইসলাম বর্তমান সংসদ সদস্য মাজহারুল ইসলামের চাচা। আলী আফসার সংসদ সদস্য মাজহারুল ইসলামের চাচাতো ভাই এবং সিমা আক্তার সুমনা ফুফাতো বোন।

উপজেলা নির্বাচনে সিমা আক্তার সুমনা ভাইস চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। বাকি তিনজন চেয়ারম্যান পদে লড়বেন।

মন্ত্রী-সংসদ সদস্যদের সন্তান, পরিবারের সদস্য ও নিকট আত্মীয়দের উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ানোর নির্দেশ দেয় ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। এরপরও কেউ ভোট থেকে সরে না দাঁড়ালে বহিষ্কারসহ সাংগঠনিক ব্যবস্থা নেওয়ার ঘোষণা দেওয়া হয় দলটির পক্ষ থেকে। দলের সিদ্ধান্ত অমান্য করে ঠাকুরগাঁওয়ে এই চারজন প্রার্থী হয়েছেন।

কেন্দ্রের কঠোর নির্দেশনা থাকার পরও নির্বাচনে অংশগ্রহণ প্রসঙ্গে সফিকুল ইসলাম বলেন, ‘আমি সংসদ সদস্যের পরিবারের নই। আমরা আলাদা খাই। তাছাড়া নির্বাচন থেকে সরে যেতে হবে দল থেকে এমন চিঠিও পাইনি। মনোনয়নপত্র প্রত্যাহারের সময় থাকা অবস্থায় সিদ্ধান্ত পেলে বিষয়টা ভেবে দেখতাম।’

মোহাম্মদ আলী বলেন, ‘পেপার-পত্রিকায় বিষয়টা দেখেছি। নির্বাচন থেকে সরে যেতে হবে এটা আমাকে কেউ জানায়নি।’

এব্যাপারে ঠাকুরগাঁও-২আসনের সংসদ সদস্য মাজহারুল ইসলাম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠিন বার্তা দিয়েছেন। আমি প্রত্যেককে সেই বার্তা পৌঁছে দিয়েছি। নির্দেশ না মানলে দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার রায় বলেন, দলের সিদ্ধান্ত প্রার্থীদের জানানো হয়েছে। তারা গুরুত্ব দেননি। তারা অবশ্যই দলীয় সিদ্ধান্ত লঙ্ঘন করেছেন। 

মঈনুদ্দীন/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়