ঢাকা     শনিবার   ২৫ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪৩১

৮ দিন ধরে অবরুদ্ধ এক পরিবার

কুষ্টিয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৯, ২৫ এপ্রিল ২০২৪   আপডেট: ১০:২৬, ২৫ এপ্রিল ২০২৪
৮ দিন ধরে অবরুদ্ধ এক পরিবার

কুষ্টিয়া শহরের পিটিআই রোডে বাড়িতে প্রবেশের রাস্তা বন্ধ করে ৮ দিন ধরে একটি পরিবারকে অবরুদ্ধ করে রাখা হয়েছে বলে অভিযোগ উঠেছে। গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) থেকে অবরুদ্ধ অবস্থায় রয়েছেন তারা।

ভুক্তভোগী পরিবারের অভিযোগ, ক্ষমতার দাপটে তাদের ক্রয়কৃত রাস্তার জমিতে দেওয়াল তুলে চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দিয়েছেন স্থানীয় মোমেন নামে এক ব্যক্তি। এতে বাড়ি থেকে বের হতে না পেরে অবরুদ্ধ অবস্থায় মানবেতর জীবনযাপন করছেন তারা।

জানা গেছে, কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস মৌজার- ৪৪৭৪ দাগের পিটিআই রোডের মোহাম্মদ আবদুল রহিম সড়কের ০ দশমিক ৬১ একর জমির মালিক নাজমা খাতুন। দীর্ঘ ১৭ বছর ধরে সেখানেই পরিবারের সদস্যদের নিয়ে বসবাস করে আসছেন তিনি।

গত বৃহস্পতিবার সকালে জোরপূর্বক ইটের দেওয়াল তুলে ওই পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছেন এলাকার প্রভাবশালী মোমেন। নিরুপায় হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে ভুক্তভোগী পরিবার।

ভুক্তভোগী নাজমা খাতুন জানান, ক্রয়কৃত জমিতে দীর্ঘ ১৭ বছর ধরে ছেলে-মেয়ে ও পরিবার-পরিজনকে নিয়ে বসবাস করে আসছেন তিনি। হঠাৎ গত ১৮ এপ্রিল ক্ষমতার দাপট দেখিয়ে বাড়িতে প্রবেশের রাস্তা বন্ধ করে দিয়েছেন প্রভাবশালী মোমেন। এতে নিজ বাড়িতে ৮ দিন ধরে অবরুদ্ধ অবস্থায় আছেন। এর থেকে মুক্তি পেতে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন তিনি।

অভিযোগের বিষয়ে মোমেন বলেন, নিজের জমির সীমানা নির্ধারণের পরই দেওয়াল তুলেছি। তবে দাবিকৃত জমির স্বপক্ষে কোনো কাগজপত্র দেখাতে পারেননি তিনি।

কুষ্টিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল হক মুরাদ বলেন, বিষয়টি আমিও শুনেছি। তবে কেউ কারো জায়গায় দেওয়াল তুললে এতে আমাদের কিছুই করার নেই।

কুষ্টিয়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পার্থ প্রতীম শীল বলেন, কারো চলাচলের রাস্তা বন্ধ করার সুযোগ নেই। লিখিত অভিযোগ পেলে এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।

কাঞ্চন/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়