ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

টাঙ্গাইলের তাপমাত্রা ৪০.৩ ডিগ্রি, নাকাল জনজীবন

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৩, ২৮ এপ্রিল ২০২৪  
টাঙ্গাইলের তাপমাত্রা ৪০.৩ ডিগ্রি, নাকাল জনজীবন

গরমে শরীর ঠান্ডা রাখতে পুকুরে গোসল করছে কয়েকজন শিশু

টাঙ্গাইলে রোববার (২৮ এপ্রিল) বিকেল ৩টায় তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। যা জেলার সর্বোচ্চ। ফলে প্রচণ্ড রোদ ও গরমে কষ্ট পাচ্ছেন সাধারণ মানুষজন। জেলার হাসপাতালগুলোতে বেড়েছে রোগীর সংখ্যা। 

রোববার সকাল থেকে দুপুর পর্যন্ত শহরের বিভিন্ন এলাকা ঘুরে দেখা যায়, প্রখর রোদ ও গরমের মধ্যে কাজের কারণে বাসার বাইরে বের হওয়া মানুষজন খুব অল্পতেই হয়রান হয়ে যাচ্ছেন। শ্রমজীবী মানুষ সবচেয়ে বেশি বিপাকে পড়েছেন। তাদের আয়-রোজগার বন্ধের উপক্রম। তাদের অনেককেই গাছের নিচে বা ভবনের ছায়ায় বসে বিশ্রাম নিতে দেখা গেছে। একটু স্বস্তির জন্য শরবতের দোকানে মানুষের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। প্রত্যন্ত অঞ্চলের যুবকদের স্যালো মেশিন ও পুকুরে গোসল করতে দেখা গেছে।

টাঙ্গাইল সদর উপজেলার অমরপুর গ্রামের কৃষক মো. কুদ্দুস বলেন, গরমে আধা ঘণ্টাও ধান খেতে থাকতে পারিনি। একটু কাজ করতেই হাপিয়ে যাচ্ছি। তাই বারবার গাছের নিচে বিশ্রাম করছি।

টাঙ্গাইল শহরের রিকশা চালক হুমায়ন মিয়া বলেন, ‘রোদের কারণে যাত্রী খুবই কম। চার ঘণ্টায় মাত্র দেড়শ টাকা কামাই করেছি। এরমধ্যে দুপুরে খাবার খেয়েছি ৭০ টাকার।’

টাঙ্গাইল আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. জামাল হোসেন বলেন, রোববার বিকেল ৩টা পর্যন্ত জেলার তাপমাত্রা ছিল ৪০ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। বাতাসের আদ্রতা ছিলো ৩০ শতাংশ। এ রকম পরিস্থিতি আরও কয়েক দিন থাকতে পারে।

কাওছার/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়