ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

তৃতীয় ধাপে রাজশাহীর দুই উপজেলায় বৈধ চেয়ারম্যান প্রার্থী ১২

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ৫ মে ২০২৪  
তৃতীয় ধাপে রাজশাহীর দুই উপজেলায় বৈধ চেয়ারম্যান প্রার্থী ১২

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের তৃতীয় ধাপে রাজশাহীর পবা ও মোহনপুর উপজেলায় ১২ চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্র বৈধ হয়েছে। আর বাতিল হয়েছে এক জনের।

রোববার (৫ মে) সকালে জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) সরকার অসীম কুমার। এসময় শুধু পবা উপজেলার চেয়ারম্যান প্রার্থী আবদুর রশিদের মনোনয়নপত্র বাতিল করা হয়। এ ছাড়া দুই উপজেলার ১২ জন ভাইস চেয়ারম্যান প্রার্থী ও ৯ জন মহিলা ভাইস চেয়ারম্যান প্রার্থীর মনোনয়নপত্রও বৈধ হয়েছে।

পবার বৈধ চেয়ারম্যান প্রার্থীরা হলেন- বর্তমান চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মো. ইয়াসিন আলী, এএসএম মোস্তাফিজুর রহমান, মো. ওয়াজেদ আলী খান, মো. ফারুক হোসেন ডাবলু, মো. সাইফুল বারী, ডেভিড রিচার্ড মুর্মু ও মো. এমদাদুল হক। এদের মধ্যে ডেভিড রিচার্ড মুর্মু কোন দল করেন না। অন্যরা আওয়ামী লীগ, যুবলীগ ও কৃষক লীগের রাজনীতিতে সম্পৃক্ত।

মোহনপুর উপজেলা পরিষদ নির্বাচনের বৈধ চেয়ারম্যান প্রার্থীরা হলেন- এনামুল হক, আল-মোমিন শাহ গাবরু, আলমগীর মুর্শেদ রঞ্জু, মেহেবুব হাসান রাসেল ও আফজাল হোসেন বকুল।

মনোনয়নপত্র যাচাই-বাছাইকালে রিটার্নিং কর্মকর্তা সরকার অসীম কুমার প্রার্থীদের আচরণবিধি মেনে চলার আহ্বান জানান। এসময় পবা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু সালেহ্ মোহাম্মদ হাসনাত, জেলা প্রশাসনের সহকারী কমিশনার সাকিব হাছান খাঁন, সহকারী কমিশনার সানিয়া বিনতে আফজালসহ অন্যান্য কর্মকর্তা ও প্রার্থীরা উপস্থিত ছিলেন।

নির্বাচনের তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র বাতিলের বিরুদ্ধে আপিল করা যাবে ৬ থেকে ৮ মে। আপিল নিষ্পত্তি হবে ৯ থেকে ১১ মে। মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ তারিখ ১২ মে। প্রতীক বরাদ্দ দেওয়া হবে ১৩ মে। প্রচার-প্রচারণা শেষে ভোটগ্রহণ করা হবে আগামী ২৯ মে।

কেয়া/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়