ঢাকা     রোববার   ১৯ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

৭ সন্তানের জনক জামাল মোল্লাকে বেওয়ারিশ হিসেবে দাফন

চাঁদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:২৬, ৮ মে ২০২৪   আপডেট: ১৪:২৮, ৮ মে ২০২৪
৭ সন্তানের জনক জামাল মোল্লাকে বেওয়ারিশ হিসেবে দাফন

জামাল মোল্লা। ৮০ বছর বয়সী এ বৃদ্ধের বাড়ি চাঁদপুর। তার মোট সাতটি সন্তান। তারপরও মৃত্যুর পর বেওয়ারিশ হিসেবে দাফন করতে হলো আঞ্জুমানে মফিদুল ইসলাম সংস্থার।

বুধবার (৮ মে) দুপুরে তার দাফন সম্পন্নের বিষয়টি নিশ্চিত করেন রেলওয়ে থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মাসুদ আলম। এর আগে, গত শনিবার (৪ মে) রাত ১টার দিকে জামাল মোল্লা মৃত্যুবরণ করেন।

স্থানীয়রা জানান, কয়েক মাস পূর্বে তার সন্তানরা চাঁদপুরের রেলওয়ে কোর্ট স্টেশনে খোলা আকাশের নীচে তাকে রেখে পালিয়ে যান। সেখানে অবস্থানকালে ওই বৃদ্ধা নিজের নাম জানিয়েছিলেন জামাল মোল্লা। তার বয়স ৮০ বছর। তিনি চাঁদপুরের মতলব উত্তরের মোহনপুর এলাকার বাসিন্দা। পরে গত শনিবার এ স্টেশনেই অর্ধাহারে-অনাহারে বিনা চিকিৎসায় তীব্র গরমে কষ্টের মধ্য দিয়ে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

স্টেশনে রেখে যাওয়ার পর জামাল মোল্লা স্থানীয়দের জানিয়েছিলেন, তার পাঁচ মেয়ে ও দুই ছেলে রয়েছে এবং প্রত্যেককেই তিনি বিয়ে করিয়েছেন। একসময় তিনি মোহনপুরে ভালো ব্যবসায়ী ছিলেন এবং ছেলেদের নিয়ে সে ব্যবসা পরিচালনা করতেন। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাস। সে ছেলে-মেয়েরাই তার অসুস্থতার সুযোগ নিয়ে বাড়ি, ঘরসহ সব সম্পত্তি জোড়পূর্বক লিখে নিয়ে তাকে এখানে ফেলে রেখে যায়। তার স্ত্রী আছে কিনা জানতে চাইলে, কোনোকিছু না বলে তিনি সবসময় শুধু চুপ করে সবার মুখের দিকে তাকিয়ে থাকতেন।

এ বিষয়ে চাঁদপুর রেলওয়ে থানার ওসি মো. মাসুদ আলম বলেন, মরার পরেও তিনদিন বৃদ্ধের স্বজনদের খোঁজ পাইনি। পরে বেওয়ারিশ লাশ হিসেবেই তাকে দাফন করলো আঞ্জুমানে মফিদুল ইসলাম সংস্থা। তার মৃত্যুর বিষয়ে রেলওয়ে থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

/অমরেশ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়