ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

ফুলছড়িতে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন 

গাইবান্ধা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২০, ৮ মে ২০২৪  
ফুলছড়িতে চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জন 

জি এম সেলিম পারভেজ

কারচুপির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করে ভোট বর্জন করেছেন ফুলছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী জি এম সেলিম পারভেজ। বুধবার (৮ মে) দুপুর ১টার দিকে কঞ্চিপাড়া একাডেমি স্কুল মাঠে সংবাদ সম্মেলন করে তিনি ভোট বর্জনের ঘোষণা দেন। 

সেলিম পারভেজ বলেন, ‘আমি আশা করেছিলাম, এবার সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হবে। গতকাল রাত ১০টার দিকে ফুলছড়ি-সাঘাটা আসনের সংসদ সদস্য মাহমুদ হাসান রিপন তার বাসায় প্রিসাইডিং অফিসার, সহকারী প্রিসাইডিং অফিসার ও বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষকদের ডেকে তার মনোনীত প্রার্থী ‘মোটরসাইকেল’ প্রতীকের আবু সাইদকে জয়ী করার নির্দেশ দেন। জানতে পেরে, গভীর রাতেই রিটার্নিং কর্মকর্তাসহ সংশ্লিষ্ট সবাইকে বিষয়টি অবগত করি।’

তিনি আরও বলেন, ‘আজ সকালে ভোট সুষ্ঠুভাবে শুরু হয়েছিল। সকাল ৯টার পর উপজেলার এড়েন্ডাবারি কেন্দ্র থেকে প্রথমে খবর আসে জোর করে ভোট দেওয়া হচ্ছে। এরপর খবর আসে, ৩৪ নম্বর কেন্দ্র এবং ৬০ নম্বর কেন্দ্রে জোর করে ভোট দেওয়া হচ্ছে। এসব বিষয়ে সংশ্লিষ্টদের একাধিকবার ফোন করা হলেও, তারা কোনো পদক্ষেপ নেননি। আমি ভোট বর্জন করলাম।’

চেয়ারম্যান প্রার্থীর ভোট বর্জনের বিষয়ে জানতে চাইলে জেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা মো. আব্দুল মোত্তালিব বলেন, ‘এসব অভিযোগ সত্যি নয়। গতকাল রাত ১০ টায় প্রিসাইডিং অফিসারদেরকে সংসদ সদস্যর বাড়িতে ডেকে নেওয়া হয়েছিল, এ কথাও সত্য নয়। আজ সকালে তিনি (চেয়ারম্যান প্রার্থী) যেসব কেন্দ্র নিয়ে সমস্যার কথা জানিয়েছিলেন, সাথে সঙ্গেই পদক্ষেপ নেওয়া হয়েছে এবং তিনি সন্তুষ্টি প্রকাশ করেছিলেন।

ফুলছড়ি উপজেলায় মোট ভোটার ১ লাখ ২৬ হাজার ৪০ জন। এরমধ্যে পুরুষ ৬২ হাজার ৯৭১ জন ও নারী ভোটার ৬৩ হাজার ৬৯ জন। ফুলছড়িতে চেয়ারম্যান পদে ২ জন, ভাইস চেয়ারম্যান ৬ জন এবং নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বি করছেন। 

মাসুম/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়