ঢাকা     সোমবার   ২০ মে ২০২৪ ||  জ্যৈষ্ঠ ৬ ১৪৩১

দিনাজপুরের ৩ উপজেলায় বিজয়ী যারা

দিনাজপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১১, ৯ মে ২০২৪  
দিনাজপুরের ৩ উপজেলায় বিজয়ী যারা

বাঁ থেকে- কামাল হোসেন রাজ, পারভেজ কবির ও কাজী শুভ রহমান চৌধুরী

দিনাজপুর জেলার হাকিমপুর, বিরামপুর ও ঘোড়াঘাট ৩ টি উপজেলা নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে হাকিমপুর উপজেলায় সাবেক পৌর মেয়র কামাল হোসেন রাজ (মোটরসাইকেল) ২২,২৫১ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বর্তমান উপজেলা চেয়ারম্যান হারুন উর রশিদ (টেলিফোন) পেয়েছেন ১৯,৩৭৮ ভোট। আমিনুল ইসলাম (আনারস) ২,২৪২ ভোট পেয়েছেন।

বুধবার (৮ মে)  হাকিমপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. শিমুল সরকার এই ফলাফল ঘোষণা করেন। হাকিমপুর উপজেলায় মোট ভোটার ৮০ হাজার ৩৬৭ জন। ভোট পড়েছে ৫৪ দশমিক ৫৯ শতাংশ।

এছাড়াও ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান শাহীনুর রেজা শাহিন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে বর্তমান ভাইস চেয়ারম্যান পারুল নাহার বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।
 
বিরামপুর উপজেলায় পারভেজ কবির (ঘোড়া প্রতীক ) ৪২,৯৫৭ ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মতিউর রহমান (আনারস) পেয়েছেন ৩২,৮০৭ ভোট। 

বুধবার রাতে বিরামপুর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা বেসরকারি ভাবে এই ঘোষণা দেন। বিরামপুর উপজেলার ৭০টি কেন্দ্রে ৫১.০১ শতাংশ পড়েছে।

ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন আনারস প্রতীকের প্রার্থী কাজী শুভ রহমান চৌধুরী। তিনি ভোট পেয়েছেন ২৮,৬৯৩ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সারোয়ার হোসেন (মোটরসাইকেল) পেয়েছেন ৮,৩৮৪ ভোট।

বুধবার রাত ৯টায় উপজেলা উপজেলা পরিষদ হলরুমে আনুষ্ঠানিক ভাবে ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং অফিসার শাহিনুর আলম। 

ভাইস চেয়ারম্যান পদে ১১,৫৯০ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন ইফতেখার আহমেদ বাবু (বই)। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী সেলিম রেজা (মাইক) পেয়েছেন ৮,৪০৩ ভোট। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নারগিস বেগম (ফুটবল) ১০,৮৭৮ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার  নিকটতম প্রতিদ্বন্দ্বী মাজেদা বেগম (কলস) পেয়েছেন ৮,৯০৯ ভোট।

সহকারী রিটার্নিং কর্মকর্তার কার্যালয়ের তথ্য অনুযায়ী, এই উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭ হাজার ৮২। তার মধ্যে মহিলা ভোটার ৫৩ হাজার ৮৬৭ এবং পুরুষ ভোটার ৫৩ হাজার ২১৫। এই উপজেলায় মোট ভোট পড়েছে ৪০ দশমিক ৬৬ শতাংশ।

মোসলেম/টিপু

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়