ঢাকা     মঙ্গলবার   ১৮ জুন ২০২৪ ||  আষাঢ় ৪ ১৪৩১

ফরিদপুরে তৈরি হচ্ছে অনুমোদনহীন ইজিবাইক

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:২১, ১১ মে ২০২৪  
ফরিদপুরে তৈরি হচ্ছে অনুমোদনহীন ইজিবাইক

ফরিদপুরের নগরকান্দায় চলছে অনুমোদনহীন ইজিবাইক তৈরির একটি কারখানা। উপজেলার লস্করদিয়া ইউনিয়নের হাসোনহাটি গ্রামে গড়ে ওঠা কারখানাটিতে বছরের পর বছর ধরে তৈরি হচ্ছে ইজিবাইক। কারখানার মালিকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রশাসনকে জানিয়েও কোনো প্রতিকার পাচ্ছেন না বলে জানিয়েছেন স্থানীয় বাসিন্দারা। 

স্থানীয়রা বলেন, হাসোনহাটি গ্রামের জসিম শেখের বাড়িতে কারখানা খুলে তৈরি করা হচ্ছে ইজিবাইক। ইজিবাইক তৈরি কারখানার মালিক সোহেল শেখ ইউএনও অফিসের এক কর্মচারীর আত্মীয় হওয়ায় তিনি প্রভাব খাটিয়ে ইজিবাইক তৈরি করছেন।

এ বিষয়ে জানতে কারখানার মালিক জসিম শেখের সঙ্গে মোবাইল ফোনে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

লস্করদিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান হাবিবুর রহমান বাবুল তালুকদার বলেন, আমি জানতাম সেখানে সিলভারের হাড়ি তৈরি করা হয়। গত মাসিক সভায় গিয়ে শুনেছি, সেখানে ইজিবাইক তৈরি করা হচ্ছে। আমি বিষয়টি ইউএনওকে জানাবো।

নগরকান্দা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মাসুম বিল্লাহ বলেন, বিষয়টি উপজেলার মাসিক সভায় উপস্থাপন করেছিলেন স্থানীয় এক ব্যক্তি। আমি ইউএনও স্যারের সঙ্গে এই বিষয় নিয়ে কথা বলবো।

নগরকান্দা উপজেলা নির্বাহী কর্মকর্তা কাফি বীন কবির বলেন, অনুমোদনহীন ইজিবাইক তৈরি করা আইগত অপরাধ। খোঁজ খবর নিয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।

তামিম/মাসুদ

আরো পড়ুন  



সর্বশেষ