ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

দুর্নীতির অভি‌যো‌গে শেরপুর পৌর মেয়র বরখাস্ত

বগুড়া প্রতি‌নি‌ধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৫, ১২ মে ২০২৪  
দুর্নীতির অভি‌যো‌গে শেরপুর পৌর মেয়র বরখাস্ত

জানে আলম খোকা

অনিয়ম-দুর্নীতির অভিযোগ প্রমাণিত হওয়ায় বগুড়ার শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। রোববার (১২ মে) স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগের উপসচিব মো. আব্দুর রহমান স্বাক্ষরিত প্রজ্ঞাপনে এই আদেশ জারি করা হয়েছে।

জা‌নে আলম খোকা বিএন‌পির বহিষ্কৃত নেতা। দলীয় শৃঙ্খলা ভঙ্গের কারণে ২০২০ সা‌লে ৩০‌ ডিসেম্বর তা‌কে শেরপুর উপ‌জেলা বিএন‌পির আহ্বায়‌কের পদ থে‌কে ব‌হিষ্কার করা হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, শেরপুর পৌরসভার মেয়র জানে আলম খোকা বিধি বহির্ভূতভাবে বাসটার্মিনালের ২০২০ এবং ২০২১ সালে ইজারা মওকুফ, অনিয়মতান্ত্রিকভাবে মাস্টাররোলে কর্মচারী নিয়োগ, জিপ গাড়ি মেরামতের নামে অতিরিক্ত বিল প্রদান, ২২৮টি দোকান বরাদ্দ প্রদান না করা, পৌরসভার বিভিন্ন পণ্য কেনায় দুর্নীতি ও অনিয়ম, পৌরসভার গৃহকর এ্যাসেসমেন্টে দুর্নীতি, ইমারত ও ভূমির ওপর অতিরিক্ত কর আদায় সংক্রান্ত আনীত অভিযোগ তদন্তে প্রমাণিত হয়েছে। 

একইদিনে অপর আরেক প্রজ্ঞাপনে পৌরসভার প্রশাসনিক ও দাপ্তরিক কাজের সুবিধার্থে ‘মেয়রের আর্থিক ক্ষমতা’ পৌরসভার প্যানেল-১ মেয়র নাজমুল আলম খোকনকে দেওয়া হয়।

শেরপুর পৌরসভার প্রশাসনিক কর্মকর্তা ইমরোজ মুজিব বলেন, ‘প্রজ্ঞাপনের বিষয়টি শুনেছি। তবে চিঠিটি এখনও হাতে পাইনি।’ 

সদ্য বরখাস্ত হওয়া পৌর মেয়র জানে আলম খোকা বলেন, ‘অনলাইনে জারি করা প্রজ্ঞাপনের মাধ্যমে বরখাস্তের বিষয়টি জেনেছি। চি‌ঠি এখনও হা‌তে পাইনি। যে অভিযোগ করা হ‌চ্ছে সব মিথ‌্যা, বা‌নোয়াট। এটা রাজ‌নৈ‌তিক প্রতি‌হিংসা।’ 

এনাম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়