ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

রংপুরে প্রাণিসম্পদ কর্মকতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ খামারিদের

রংপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৩৫, ১৫ মে ২০২৪  
রংপুরে প্রাণিসম্পদ কর্মকতার বিরুদ্ধে অনিয়মের অভিযোগ খামারিদের

বক্তব্য রাখছেন ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন রংপুর জেলা কমিটি সাধারণ সম্পাদক এস এম আসিফুল ইসলাম

রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা রহমত আলীর বিরুদ্ধে অনিয়মের অভিযোগ করেছেন ডেইরি ফার্মের খামামিরা। বুধবার (১৫ মে) দুপুরে রংপুরে নগরীর একটি কমিউনিটি সেন্টারে সংবাদ সম্মেলন করেন ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশন রংপুর জেলা কমিটি। সেখানে এই অভিযোগ করা হয়।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সাধারণ সম্পাদক এস এম আসিফুল ইসলাম। তিনি বলেন, সরকার দেশের গো-সম্পদ উন্নয়ন ও দুগ্ধ উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে প্রান্তিক খামামিদের প্রশিক্ষণের ব্যবস্থা ও বিনামুল্যে ঔষধ সরবরাহ করছে। কিন্তু রংপুর সদর উপজেলা প্রাণিসম্পদ কর্মকতা রহমত আলী খামামিদের প্রশিক্ষণের ভাতা দেন না। বিনামুল্যের ঔষধ বিতরণ করেন না বলেও অভিযোগ করেন তিনি।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তার অনিয়মের বিষয়ে জেলা ও বিভাগীয় কর্মকর্তাকে অবহিত করা হলেও কোনো পদক্ষেপ নেওয়া হয়নি বলেও জানান খামারিরা। সংবাদ সম্মেলনে ডেইরি ফার্মার্স অ্যাসোসিয়েশনের রংপুর জেলা সভাপতি প্রকৌশলী লতিফুর রহমান মিলনসহ ৩৯ জন খামারি উপস্থিত ছিলেন।

এ বিষয়ে উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা রহমত আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমি মোবাইল ফোনে কাউকে বক্তব্য দেই না। দরকার হলে আপনারা সকল সাংবাদিকরা আসুন, আমি সবাইকে একসঙ্গে বলব।’ এ কথা বলে ফোন কেটে দেন।

এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. এনামুল হক বলেন, ‘খামারিরা এ বিষয়ে মৌখিক অভিযোগ দিয়েছিলেন। আমি চেষ্টা করেছি সমাধানের। খামারিরা লিখিত অভিযোগ দিলে ঊর্ধ্বতন কর্মকর্তাকে লিখতে পারতাম।’ 
 

আমিরুল/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়