ঢাকা     শনিবার   ১৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১ ১৪৩১

কুমিল্লায় বোর্ডে ৩০ হাজার শিক্ষার্থীর খাতা পুনর্নিরীক্ষণের আবেদন

কুমিল্লা প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৩৫, ২০ মে ২০২৪  
কুমিল্লায় বোর্ডে ৩০ হাজার শিক্ষার্থীর খাতা পুনর্নিরীক্ষণের আবেদন

২০২৪ সালের এসএসসি পরীক্ষার ফলাফল প্রকাশের পর কুমিল্লা শিক্ষাবোর্ডের আওতাধীন প্রায় ৩১ হাজার শিক্ষার্থী খাতা পুনর্নিরীক্ষণের জন্য আবেদন করেছেন। সোমবার (২০ মে) রাত ৭টায় কুমিল্লা শিক্ষাবোর্ডের উপ-পরীক্ষা নিয়ন্ত্রক (মাধ্যমিক) মোহাম্মদ শহিদুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেন। 

কুমিল্লা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষাবোর্ড সূত্রে জানা যায়, ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ৩০ হাজার ৮৯৮ জন শিক্ষার্থী বিভিন্ন বিষয়ে ৭৫ হাজার ৮৫টি উত্তরপত্র পুনর্নিরীক্ষণের জন্য অনলাইনে আবেদন করেছেন। এর মধ্যে গণিতে সবচেয়ে বেশি ১২ হাজার ১৭২টি আবেদন জমা হয়েছে। 

কুমিল্লা শিক্ষাবোর্ডের চেয়ারম্যান প্রফেসর ড. নিজামুল করিম বলেন, আবেদনকৃত উত্তরপত্রগুলো পুনর্নিরীক্ষণের নীতিমালা অনুযায়ী যথাযথভাবে যাচাই-বাচাই শেষে আগামী ১১ জুন ফলাফল প্রকাশিত হবে। ফল পরিবর্তন হওয়া শিক্ষার্থীরা ১২ ও ১৩ জুন কলেজে ভর্তির জন্য অনলাইনে আবেদন করতে পারবেন। 

গত ১২ মে চলতি বছরের এসএসসি পরীক্ষার ফল প্রকাশিত হয়। এ বছর কুমিল্লা শিক্ষাবোর্ডে পাসের হার ৭৯ দশমিক ২৩। ফলাফল প্রকাশের দিনই কুমিল্লা শিক্ষাবোর্ডে সূত্রে জানা গিয়েছিল, এ বছর এ বোর্ডে গণিত বিষয়ের ফলাফল তুলনামূলক খারাপ হয়েছে। ফলাফল পুনর্নিরীক্ষণের আবেদনেও সেই চিত্রই দেখা গেছে। ফলাফল প্রকাশের পর দিন ১৩ মে থেকে ১৯ মে পর্যন্ত অনলাইনে পুনর্নিরীক্ষণের আবেদন গ্রহণ করা হয়। 

রুবেল/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়