ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

গাইবান্ধার ৩ উপজেলায় ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন 

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৫৫, ২০ মে ২০২৪  
গাইবান্ধার ৩ উপজেলায় ভোটগ্রহণের প্রস্তুতি সম্পন্ন 

ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের দ্বিতীয় ধাপে আগামীকাল মঙ্গলবার (২১ মে) গাইবান্ধার তিন উপজেলায় ভোটগ্রহণ করা হবে। তিন উপজেলা হলো গাইবান্ধা সদর, পলাশবাড়ী ও গোবিন্দগঞ্জ উপজেলা। সকাল ৮টায় ভোটগ্রহণ শুরু হয়ে একটানা চলবে বিকাল ৪টা পর্যন্ত। 

নির্বাচন উপলক্ষে কেন্দ্রে কেন্দ্রে ভোটগ্রহণের জন্য ব্যালট বাক্সসহ অন্যান্য সরঞ্জামাদি পাঠানো হয়েছে। সোমবার (২০ মে) বিকেল পর্যন্ত এ সব ভোট কেন্দ্রে ব্যালট পেপার পৌঁছে দেওয়া হয়। অবাধ, সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য সব ধরণের প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন জেলা নির্বাচন কর্মকর্তা মো. আব্দুল মুত্তালিব।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, তিন উপজেলায় ভোট কেন্দ্র স্থাপন করা হয়েছে ৪১৮টি এবং ভোট কক্ষ রয়েছে ২ হাজার ৮৮৩টি। এসব ভোট কেন্দ্রে ৪১৮ জন প্রিজাইডিং অফিসার ভোট গ্রহণের দায়িত্ব পালন করবেন। ভোট কেন্দ্রের আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণে আনসার ও পুলিশ দায়িত্ব পালন করবে। এছাড়া ৪০ জন নির্বাহী 
ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ১২ প্লাটুন বিজিবিসহ র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা স্টাইকিং ফোর্স হিসেবে দায়িত্ব পালন করবে। 

গাইবান্ধার তিন উপজেলায় চেয়ারম্যান পদে ১৫ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে গাইবান্ধা সদর উপজেলায় ৭ জন, পলাশবাড়ীতে ৬ জন ও গোবিন্দগঞ্জ উপজেলায় ২ জন রয়েছেন। 

সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৮ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৬ জন; পলাশবাড়ী উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৩ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৪ জন এবং গোবিন্দগঞ্জ উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে ৫ জন ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

তিন উপজেলায় মোট ভোটার সংখ্যা ১০ লাখ ৫৫ হাজার ৬১৩ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ১৯ হাজার  ৯২৩ জন, নারী ভোটার ৫ লাখ ৩৫ হাজার ৬৭৫ জন এবং হিজড়া ভোটার রয়েছেন ১৩ জন। 

লুমেন/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়