ঢাকা     বৃহস্পতিবার   ২০ জুন ২০২৪ ||  আষাঢ় ৬ ১৪৩১

কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান লিটন

কিশোরগঞ্জ প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫২, ২১ মে ২০২৪  
কুলিয়ারচরে বিনা প্রতিদ্বন্দ্বিতায় উপজেলা চেয়ারম্যান লিটন

কিশোরগঞ্জের কুলিয়ারচর উপজেলা পরিষদ নির্বাচনে বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি আবুল হোসেন লিটন। নির্বাচনে চেয়ারম্যান পদে আবুল হোসেন লিটন ছাড়া আর কেউ মনোনয়নপত্র দাখিল না করায় বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। 

সোমবার (২০ মে) ভৈরব-কুলিয়ারচর-বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরীর স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তিতে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। 

মঙ্গলবার (২১ মে) ভৈরব-কুলিয়ারচর-বাজিতপুর উপজেলা পরিষদ নির্বাচনের রিটার্নিং অফিসার ও কিশোরগঞ্জের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এটিএম ফরহাদ চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি জানান, চেয়ারম্যান পদে আবুল হোসেন লিটন ছাড়া আর কেউ প্রার্থী না হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় যথাযথভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

তিনি আরও জানান, কোনো পদে একক প্রার্থী থাকলে আইন অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ সময় অতিবাহিত হওয়ার পরের দিন রিটার্নিং কর্মকর্তা তাকে আনুষ্ঠানিকভাবে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করতে পারেন। তবে ভাইস চেয়ারম্যান পদে নির্ধারিত তারিখ আগামী ৫ জুন ২০২৪ ভোট অনুষ্ঠিত হবে। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ফারজানা আলম বলেন, চেয়ারম্যান পদে আবুল হোসেন লিটন ছাড়া আর কেউ প্রার্থী না হওয়ায় তিনি বিনা প্রতিদ্বন্দ্বিতায় চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। 

আবুল হোসেন লিটন কুলিয়ারচরের শিল্পপতি মরহুম আলহাজ কাঞ্চন মিয়ার ছেলে। কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের সাবেক প্রধান উপদেষ্টা সিআইপি মরহুম আলহাজ মো. মুছা মিয়া ও কুলিয়ারচর পৌরসভার প্রয়াত মেয়র আবুল হাসান কাজলের আপন ছোট ভাই এবং কুলিয়ারচর উপজেলা আওয়ামী লীগের বর্তমান সভাপতি ইমতিয়াজ বিন মুছা জিসানের চাচা। 

জানা যায়, তফসিল অনুযায়ী গত ১২ মে মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ের দিন আবুল হোসেন লিটনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা হওয়ার পর থেকেই তার কর্মী-সমর্থক ও দলীয় নেতাকর্মীরা তাকে ফুলেল শুভেচ্ছা জানান। 

বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান মো. আবুল হোসেন লিটন বলেন, নির্বাচনে আমার কোনো প্রতিদ্বন্দ্বী না থাকায় আমি বিনা প্রতিদ্বন্দ্বিতায় ১ম বারের মতো চেয়ারম্যান নির্বাচিত হয়েছি। এ বিজয় আমি কুলিয়ারচর উপজেলা বাসীকে উপহার দিলাম। কুলিয়ারচর উপজেলার প্রান্তিক জনগোষ্ঠীর কাঙ্খিত সেবা করা আমার মূল লক্ষ্য।

রুমন/ইমন

আরো পড়ুন  



সর্বশেষ