ঢাকা     মঙ্গলবার   ২৫ জুন ২০২৪ ||  আষাঢ় ১১ ১৪৩১

গৃহবধূকে এসিড নিক্ষেপের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২৪, ২৩ মে ২০২৪  
গৃহবধূকে এসিড নিক্ষেপের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

আটককৃত গৌতম মন্ডল

ফরিদপুরে এক গৃহবধূর শরীরে এসিড নিক্ষেপের দায়ে গৌতম মন্ডল (৪২) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সেই সঙ্গে ১ লাখ টাকা এসিড নিক্ষেপের শিকার গৃহবধূকে দেওয়ার নির্দেশ দেন আদালত।

বৃহস্পতিবার (২৩ মে) বিকেল সাড়ে তিনটার দিকে ফরিদপুরের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন।

এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন। পরে পুলিশ পাহারায় তাকে কারাগারে পাঠানো হয়। যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গৌতম মন্ডল ফরিদপুরের মধুখালী উপজেলার শ্রীনাথপুর গ্রামের বাসানু মন্ডলের ছেলে।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৯ সালের ১৬ নভেম্বর রাতে ওই গৃহবধূ স্বামীর বাড়ি মধুখালী উপজেলার জগন্নাথদীতে রান্না করছিলেন। প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় আসামি গৌতম মন্ডল তার শরীরের বিভিন্ন স্থানে এসিড নিক্ষেপ করেন। পরে ওই গৃহবধূকে উদ্ধার করে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে অবস্থার অবনতি হলে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। তবে, ওই গৃহবধূ এখনও শরীরের বিভিন্ন স্থানে এসিডের ক্ষত নিয়ে বেঁচে আছেন। এ ঘটনায় মধুখালী থানায় পরবর্তীতে একটি মামলা দায়ের করে ওই গৃহবধূর পরিবার।

রাষ্ট্রপক্ষের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট মো. ছানোয়ার হোসেন বলেন, এক গৃহবধূকে এসিড নিক্ষেপের দায়ে গৌতম মন্ডল নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ওই গৃহবধূকে ১ লাখ টাকা দিতে বলা হয়েছে আসামিকে।

তামিম/ফয়সাল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়