ঢাকা     রোববার   ১৬ জুন ২০২৪ ||  আষাঢ় ২ ১৪৩১

এনএসআই কর্মকর্তা সেজে প্রতারণা, অবশেষে গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৯, ২৪ মে ২০২৪   আপডেট: ১৩:১৯, ২৪ মে ২০২৪
এনএসআই কর্মকর্তা সেজে প্রতারণা, অবশেষে গ্রেপ্তার

জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই) ঊর্ধ্বতন কর্মকর্তা পরিচয়ে দিয়ে শত শত মানুষকে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়া চট্টগ্রামের নারী প্রতারক মমতাজ বেগম ও তার স্বামীকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৭। 

সীতাকুণ্ডের প্রেমতলা কলেজ রোড থেকে এই নারীকে গ্রেপ্তার করে র‌্যাব-৭। শুক্রবার (২৪ মে) সকালে র‌্যাব-৭ এর মিডিয়া বিভাগ থেকে এই নারীকে গ্রেপ্তারের তথ্য জানানো হয়।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) শরীফ উল আলম জানান, মমতাজ বেগম নামের এ নারী দীর্ঘদিন ধরে চট্টগ্রাম মহানগর এবং জেলার বিভিন্ন উপজেলায় সাধারণ মানুষের কাছে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থার (এনএসআই)  কর্মকর্তা পরিচয় দিয়ে প্রতারণা করে আসছিলো। তিনি বেকার যুবকদের এনএসআইসহ বিভিন্ন সরকারি দপ্তরে চাকরি দেওয়ার নাম করে কোটি কোটি টাকা হাতিয়ে নিয়েছে। তার বিরুদ্ধে অসংখ্য অভিযোগ জমা পড়েছে র‌্যাবের দপ্তরে।

তার প্রতারণার ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়ার পর র‌্যাব এর একাধিক টিম তাকে আটকের চেষ্টা চালায়। পরে ২২ মে চট্টগ্রাম জেলার সীতাকুণ্ড থানাধীন প্রেমতলা কলেজ রোড এলাকায় মমতাজ বেগমের বাড়িতে যৌথ অভিযান পরিচালনা করে র‌্যাব। এ সময় সেখান থেকে মমতাজ বেগমকে (৩৪) গ্রেপ্তার করা হয়। পরে তার দেওয়া স্বীকারোক্তিতে তার হেফাজতে থাকা ৯৬০ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এছাড়াও এ সময় তার অপরাধের সহযোগী স্বামী মো. মুজিবুর রহমানকেও (৪৬) গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারের পর তারা প্রাথমিক জিজ্ঞাসাবাদে এনএসআই পরিচয়ে কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার সত্যতা স্বীকার করেছে। তাদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের প্রক্রিয়া চলছে। 

/রেজাউল/ইমন/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়