ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

‘অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠান বন্ধ করা হবে’

রাজশাহী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১০, ২৬ মে ২০২৪  
‘অনুমোদনহীন খাদ্যদ্রব্য উৎপাদনকারী প্রতিষ্ঠান বন্ধ করা হবে’

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক রাজশাহীতে বাজার মনিটরিংয়ে যান

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) এএইচএম সফিকুজ্জামান বলেছেন, যথাযথ কর্তৃপক্ষের লাইসেন্স ও পণ্যের মাননিয়ন্ত্রণকারী প্রতিষ্ঠান বিএসটিআই-এর অনুমোদন ব্যতিত যে সকল প্রতিষ্ঠান খাদ্যদ্রব্য উৎপাদন করছে, সেগুলো বন্ধ করে দেওয়া হবে। এ জন্য সারা দেশে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযান জোরদার করা হয়েছে। 

রোববার (২৬ মে) দুপুরে রাজশাহী নগরীর সাহেববাজারে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার মনিটরিং অভিযানে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা বলেন। ডিজি এএইচএম সফিকুজ্জামান বলেন, ‘ভোক্তাদের সঙ্গে যারা প্রতারণা করে, তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে। এগুলো শক্তভাবে দেখা হচ্ছে।’

তিনি আরও বলেন, ‘রাজশাহীতে আম ও লেবুর দাম অনেক কম। এখানে এক হালি লেবু বিক্রি হচ্ছে ১৮ থেকে ২০ টাকায়। অথচ ঢাকায় এই লেবু ৫০ থেকে ৬০ টাকা হালিতে বিক্রি হচ্ছে। মধ্যস্বত্ত্বভোগীরা দাম বাড়িয়ে দিচ্ছে। তাদের দৌরাত্ম্য কমানোর জন্যও কাজ করবে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।’

কোরবানিকে সামনে রেখে যারা মসলা মজুদ রেখে বাজার অস্থিশীল করবে তাদের বিরুদ্ধেও শক্ত আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে জানিয়ে সামনের দিনে অভিযান অব্যাহত রাখার ঘোষণা দেন তিনি।

এর আগে বাজার মনিটরিংয়ের সময় অনুমোদনহীন খোলা সেমাই বিক্রির অভিযোগে পদ্মা ফুড ইন্ডাস্ট্রিজ নামের এক প্রতিষ্ঠানকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি দোকানিদের ভেজাল পণ্য বিক্রির বিষয়ে সচেতন হওয়ার আহ্বান জানান অধিদপ্তরের কর্মকর্তারা। 
 

কেয়া/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়