ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

গাইবান্ধায় পৃথক মামলায় ২ মাদক কারবারির যাবজ্জীবন

গাইবান্ধা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৩, ২৭ মে ২০২৪  
গাইবান্ধায় পৃথক মামলায় ২ মাদক কারবারির যাবজ্জীবন

গাইবান্ধায় পৃথক মামলায় জুয়েল রানা (২১) ও দুদু শেখ (৫০) নামে দুই মাদক চোরাচালানিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। সোমবার (২৭ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুনতাসির আহমেদ আসামি জুয়েল রানাকে ও সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক আবুল মনসুর মিয়া আসামি দুদু শেখকে কারাদণ্ড দেন। সেই সঙ্গে জুয়েল রানার পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাস এবং দুদু শেখের ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে সাত বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।  

দন্ডপ্রাপ্ত দুদু শেখ গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর গ্রামের মৃত রহিম উদ্দিন শেখের ছেলে এবং জুয়েল রানা সদর উপজেলার খোর্দ্দমালিবাড়ি ইউনিয়নের চান্দেরঘাট গ্রামের কোরবান আলীর ছেলে।

আদালত সূত্রে জানা যায়, ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি রাতে সদর উপজেলার কুপতলা ইউনিয়নের চান্দেরঘাট এলাকার চা দোকানের সামনে মাদক বিক্রির সময় জুয়েল রানাকে হাতেনাতে আটক করে সদর থানা পুলিশ। এ সময় তার কাছে থেকে পলিথিনে মোড়ানো অবস্থায় ৩১ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ। এ ঘটনায় সদর থানায় তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়। পরে পুলিশ মাদক ব্যবসায়ী জুয়েল রানাকে অভিযুক্ত করে আদালতে চূড়ান্ত অভিযোগপত্র দাখিল করে।

অন্যদিকে, ২০১৮ সালের ২ মে রাতে গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর বাজার এলাকা থেকে দুদু শেখ নামে মাদক কারবারিকে আটক করে জেলা গোয়েন্দা পুলিশ। এ সময় দুদু শেখের শরীর তল্লাশি করে ১০০ পিস ইয়াবা ও ৫০ গ্রাম হেরোইন জব্দ করে পুলিশ। এ ঘটনায় ডিবি পুলিশের পক্ষ থেকে গোবিন্দগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়।

এ বিষয়ে আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) ফারুক আহম্মেদ প্রিন্স বলেন, মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে দুই বিচারিক আদালতে দুই মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বিজ্ঞ আদালত। এ ছাড়া আব্দুল জলিল নামে একজনকে বেকসুর খালাস দিয়েছেন। আসামি পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত ছিলেন আবু আলা মোহাম্মদ সিদ্দিকুল ইসলাম রিপু।

মাসুম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়