ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

স্কুলছাত্র সাব্বির হত্যায় ২ জনের যাবজ্জীবন

ফরিদপুর প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ২৯ মে ২০২৪   আপডেট: ১৮:০২, ২৯ মে ২০২৪
স্কুলছাত্র সাব্বির হত্যায় ২ জনের যাবজ্জীবন

ফরিদপুরে স্কুলছাত্র সাব্বির বিশ্বাস হত্যা মামলায় দুইজনকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বুধবার (২৯ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের বিচারক শিহাবুল ইসলাম এ রায় দেন। এ সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ফরিদপুর সদর উপজেলার লোকমানখার ডাঙ্গি গ্রামের মজিবর শেখের ছেলে আছমত শেখ (১৮) ও কাশেম মোল্যার ছেলে সাগর মোল্যা (২১)।

মামলার এজাহার সূত্রে জানা গেছে, জেলার সদর উপজেলার নর্থচ্যানেল ইউনিয়নের আলমগীর বিশ্বাস ঘোড়ার গাড়ি ও অটোরিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করতেন। তার ছেলে ওই ইউনিয়নের পদ্মার চর উচ্চ বিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র সাব্বির বিশ্বাস বিদ্যালয় বন্ধ থাকায় ২০২২ সালের ১ এপ্রিল সকালে বাবা আলমগীর বিশ্বাসের ব্যাটারিচালিত অটোরিকশা নিয়ে বাড়ি থেকে বের হয়। রাতেও বাড়ি ফিরে না আশায় অনেক খোঁজাখুঁজির পর ২ এপ্রিল সদর উপজেলার অম্বিকাপুর ইউনিয়নের উত্তর ভাষানচর গ্রামের মাঠের মধ্যে সাব্বিরের মরদেহ পাওয়া যায়। এ ঘটনায় নিহত সাব্বিরের বাবা আলমগীর বিশ্বাস কোতোয়ালি থানায় অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে মামলা করেন। ঘটনার ২৪ দিন পর অটোরিকশা ছিনতাই ও হত্যা করে মরদেহ গুমের সঙ্গে জড়িত সন্দেহে দুই আসামিকে গ্রেপ্তার করে আদালতে পাঠায় পুলিশ।

অতিরিক্ত জেলা ও দায়রা জজ ২য় আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সানোয়ার হোসেন বলেন, দীর্ঘ শুনানি ও সাক্ষ্যগ্রহণ শেষে আদালত আজ এ রায় ঘোষণা করেন।

তামিম/কেআই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়