ঢাকা     সোমবার   ১৭ জুন ২০২৪ ||  আষাঢ় ৩ ১৪৩১

উপজেলা নির্বাচন

শরীয়তপুরের ২ উপজেলায় নতুন মুখ

শরীয়তপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১১, ২৯ মে ২০২৪   আপডেট: ০৯:৩১, ৩০ মে ২০২৪
শরীয়তপুরের ২ উপজেলায় নতুন মুখ

মো. মোশাররফ সরদার এবং আবদুর রশিদ গোলন্দাজ

শরীয়তপুরের দুই উপজেলা পরিষদ নির্বাচনের বেসরকারি ফলাফল ঘোষণা করা হয়েছে। এতে ডামুড্যা উপজেলা পরিষদে প্রথমবার নির্বাচনে অংশ নিয়ে ‘ঘোড়া’ প্রতীকে চেয়ারম্যান হয়েছেন আবদুর রশিদ গোলন্দাজ। অন্যদিকে, গোসাইরহাট উপজেলা পরিষদে জয়ী হয়েছেন ‘হেলিকপ্টার’ প্রতীকের মো. মোশাররফ সরদার। তিনিও প্রথমবার চেয়ারম্যান হলেন।

বুধবার (২৯ মে) রাতে ভোটগণনা শেষে ফলাফল ঘোষণা করেন সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর আলম। 

শরীয়তপুর জেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা গেছে, ডামুড্যা উপজেলায় মোট ভোটার ছিলেন ১ লাখ ৯ হাজার ১৯১ জন। এই উপজেলায় নির্বাচনে চেয়ারম্যান পদে ৩ জন, ভাইস চেয়ারম্যান পদে ৪  জন ও নারী ভাইস চেয়ারম্যান পদে ৫ জন প্রতিদ্বন্দ্বিতা করেন।

নির্বাচনে ৪৪টি কেন্দ্রে ভোটগ্রহণ করা হয়। ভোটগণনা শেষে দেখা যায়, ‘ঘোড়া’ প্রতীকের প্রার্থী আবদুর রশিদ গোলন্দাজ ২৪ হাজার ৯৮ ভোট পেয়ে বেসরকারিভাবে জয়ী হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ‘মোটরসাইক’ প্রতীকের প্রার্থী মো. আলমগীর  পেয়েছেন ১৩ হাজার ৭১৫ ভোট। অপর প্রার্থী এস এম আব্দুর রহমান বাবুল ‘আনারস’ প্রতীকে পেয়েছেন ১০ হাজার ৬৩৪ ভোট।

অন্যদিকে, গোসাইরহাট উপজেলা পরিষদ নির্বাচনে নির্বাচিত চেয়ারম্যান মো. মোশারফ হোসেন ‘হেলিকপ্টার’ প্রতীক ২০ হাজার ১৮৩ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাসুদ আলম ‘ঘোড়া’ প্রতীক পেয়েছেন ১৪ হাজার ৩৯৩ ভোট।

সহকারী  রিটার্নিং কর্মকর্তা মো. জাহাঙ্গীর বলেন, গোসাইরহাট ও ডামুড্যা উপজেলা পরিষদ নির্বাচন দুই একটা বিচ্ছিন্ন ঘটনা ছাড়া অবাধ ও সুষ্ঠুভাবে হয়েছে। নির্বাচনে কোনো  অপ্রীতিকর ঘটনা ঘটেনি। ভোটারদের উপস্থিতি ছিল ভালো। 

সাইফুল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়