ঢাকা     সোমবার   ২২ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৭ ১৪৩১

রেললাইনের জন্য ভূমি অধিগ্রহণ: ১৮ কোটি টাকার চেক বিতরণ

মাগুরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪২, ১৩ জুন ২০২৪  
রেললাইনের জন্য ভূমি অধিগ্রহণ: ১৮ কোটি টাকার চেক বিতরণ

মাগুরায় রেললাইন নির্মাণের জন্য ভূমি অধিগ্রহণে ক্ষতিগ্রস্ত ১৮১ জন কৃষকের মাঝে প্রায় ১৮ কোটি টাকার চেক বিতরণ করা হয়েছে। 

আজ বৃস্পতিবার (১৩ জুন) বিকালে সদর উপজেলার রামনগর ঠাকুর বাড়ি এলাকায় নির্মাণাধীন রেল প্রকল্পের নিধারিত স্থানে ক্ষতিগ্রস্ত ১৭ কোটি ৯৬ লাখ ৫৯ হাজার ৫৭ টাকার চেক বিতরণ করা হয়।
 
রেল কর্তৃপক্ষ বলেন, দীর্ঘদিন ধরে ভূমি অধিগ্রহণের জটিলতায় রেললাইনের নির্মাণ কাজের গতি ধীর হয়ে যায়। তবে চেক প্রদানের মাধ্যমে কাজে গতি ফিরে আসবে।   

রেল কর্তৃপক্ষ আরও বলেন, ১১৪ কোটি টাকা ব্যয়ে রেললাইন নির্মাণ করা হবে। প্রথম থেকে ষষ্ঠ ধাপ পর্যন্ত অধিকাংশ কৃষকের জমি অধিগ্রহণ শেষ পর্যায়ে রয়েছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে বলা হয়, রেলাইনের ভূমি অধিগ্রহণে জমির কাগজপত্রের জটিলতায় কৃষকের চেক দিতে সময় লেগেছে। 
 
চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ, অতিরিক্ত জেলা প্রশাসক স্বার্বিক আব্দুল কাদির, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মিজানুর রহমান, সহকারী নির্বাহী প্রকৌশলী হাবিবুর রহমান, কছুন্দি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল কাশেম মোল্ল্যা প্রমুখ। 

জেলা প্রশাসক মোহাম্মদ আবু নাসের বেগ বলেন, সরকারের উন্নয়নের ধারাবাহিকতা ধরে রাখতে মাগুরা ও মধুখালী পর্যন্ত রেললাইন নির্মাণ প্রকল্পের কাজ চলমান রয়েছে। ক্ষতিগ্রস্ত কৃষকদের পর্যায়ক্রমে চেক বিতরণ করা হচ্ছে।
 

শাহীন/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়