ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় গরু নিয়ে রেলওয়ের আয় ৯২ হাজার টাকা

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৩, ১৪ জুন ২০২৪  
চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় গরু নিয়ে রেলওয়ের আয় ৯২ হাজার টাকা

এ বছর চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় ট্রেনে ১২০ কোরবানির পশু পরিবহন হয়েছে। এতে বাংলাদেশ রেলওয়ের আয় হয়েছে ৯২ হাজার ৮২০ টাকা।

গত বুধ ও বৃহস্পতিবার মোট ৬টি ওয়াগনে এসব পশু পরিবহন করা হয়। শুক্রবার (১৪ জুন) বিকেলে এসব তথ্য নিশ্চিত করেছেন চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশনের মাস্টার মো. ওবায়দুল্লাহ।

জানা গেছে, গত বুধবার চতুর্থবারের মতো চাঁপাইনবাবগঞ্জ থেকে ঢাকায় ট্রেনে গরু পরিবহন কার্যক্রম শুরু করে বাংলাদেশ রেলওয়ে। শুক্রবার ছিল যার শেষদিন। আলাদাভাবে ‘ক্যাটল স্পেশাল ট্রেন’ চালু না হলেও ম্যাংগো স্পেশাল ট্রেনে আলাদা ওয়াগনে কোরবানির পশু পরিবহন করা হয়।

রেলওয়ে সংশ্লিষ্টরা জানান, এ বছর ১২-১৪ জুন ট্রেনে কোরবানির পশু পরিবহনের সুযোগ পেয়েছিলেন খামারি ও ব্যবসায়ীরা। প্রথম দিনে ৮০ ও দ্বিতীয় দিনে ৪০টি পশু পরিবহন করা হয়েছে। তৃতীয় দিনে এই স্টেশন থেকে কোনো কোরবানির পশু পরিবহনের জন্য বুকিং হয়নি। ১২০টি কোরবানির পশুর মধ্যে ১১১টি গরু ও ৯টি ছাগল ছিল।

২০২০ সালে ট্রেনে ঢাকায় গরু পরিবহন শুরু হয়। শুরু থেকে গত বছর পর্যন্ত যমুনা সেতু দিয়ে ঢাকায় পৌঁছাত ট্রেনটি। ফলে প্রতি ওয়াগনের ভাড়া ছিল ১১ হাজার ৮২০ টাকা। কিন্তু এবার যমুনার পরিবর্তে পদ্মা সেতু দিয়ে ট্রেন যাওয়ায় ভাড়া বেড়েছে। এ বছর প্রতি ওয়াগন বুকিং করতে খামারিদের গুণতে হয়েছে ১৫ হাজার ৪৭০ টাকা।

চাঁপাইনবাবগঞ্জ রেলস্টেশন মাস্টার মো. ওবায়দুল্লাহ বলেন, দুই দিনে কয়েকজন খামারি ট্রেনের ৬টি ওয়াগনে ঢাকায় ১২০টি পশু পরিবহন করেছেন। তৃতীয় দিনে কোনো খামারি এই স্টেশন থেকে কোরবানির পশু ঢাকায় নিতে বুকিং করেননি। দুই দিনে পশু পরিবহন করে রেলওয়ের আয় হয়েছে ৯২ হাজার ৮২০ টাকা।

শিয়াম/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়