ঢাকা     বৃহস্পতিবার   ২৫ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১০ ১৪৩১

ঈদের ছুটিতে ফাঁকা বাড়ির নিরাপত্তায় সতর্ক থাকার আহ্বান আইজিপির

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৪৮, ১৪ জুন ২০২৪   আপডেট: ২২:১০, ১৪ জুন ২০২৪
ঈদের ছুটিতে ফাঁকা বাড়ির নিরাপত্তায় সতর্ক থাকার আহ্বান আইজিপির

ঈদের ছুটিতে ফাঁকা বাড়ির নিরাপত্তায় সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল-মামুন।

তিনি বলেন, ফাঁকা বাড়ির নিরাপত্তায় পুলিশ বিভাগও সতর্ক থাকবে। আপনার বাড়ির সিসিটিভির সচল আছে কিনা চেক করবেন। বাড়িতে বিশ্বস্ত কর্মচারী রাখবেন। তারপরও যদি কোনো দুর্ঘটনা ঘটে নিকটস্থ প্রশাসনকে জানাবেন।

শুক্রবার (১৪ জুন) বিকেলে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক পরিস্থিতি পরিদর্শন ও পরিবহন চালকদের সচেতনতামূলক লিফলেট বিতরণ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

আইজিপি বলেন, সুনির্দিষ্ট তথ্য ছাড়া কোরবানির পশুর গাড়ি আটকানো যাবে না। কোরবানির পশু পরিবহনকারী গাড়িকে কেউ হয়রানি বা চাঁদা দাবি করলে ৯৯৯ এ ফোন দেওয়ার পরামর্শ দেন তিনি।

আবদুল্লাহ আল-মামুন বলেন, কোরবানির পশুর হাটে জাল টাকা শনাক্তকরণ মেশিন রয়েছে। সমস্যা মনে হলে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সাহায্য করবে। কোরবানির পশুর হাটে কোনো ধরনের হয়রানির ঘটনা ঘটলে পুলিশের হটলাইনে ফোন করে অভিযোগ জানাতে পারবেন ক্রেতা-বিক্রেতা উভয়েই।

তিনি আরও বলেন, ঘরমুখো মানুষ যেন স্বস্তিতে ফিরতে পারেন, সেজন্য চব্বিশ ঘণ্টা যাত্রীদের নিরাপত্তায় পুলিশ কাজ করে যাচ্ছে। ঈদ উপলক্ষে পর্যাপ্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। যাত্রীদের কাছে অনুরোধ, ঝুঁকিপূর্ণ অবস্থায় ট্রাক বা অন্য কোনো যানবাহনে চলাচল করবেন না।

রেজাউল/কেআই

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়