ঢাকা     রোববার   ১৪ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩০ ১৪৩১

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন বেড়েছে, তবে যানজট নেই

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০০, ১৫ জুন ২০২৪  
ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে যানবাহন বেড়েছে, তবে যানজট নেই

এক দিন পর ঈদুল আজহা। উত্তরাঞ্চলের হাজার হাজার মানুষ ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক হয়ে বাড়ি ফিরছে। শনিবার (১৫ জুন) বিকালের পর মহাসড়কে যানবাহনের চাপ বেড়েছে। ফলে বঙ্গবন্ধু সেতু থেকে কালীহাতীর এলেঙ্গা পর্যন্ত ধীরগতিতে যানবাহন চলাচল করছে। তবে যানজট নেই।

বঙ্গবন্ধু সেতু পূর্ব থানার ওসি আলমগীর হোসেন বলেন, মহাসড়কে গাড়ির চাপ রয়েছে। তবে কোথাও যানজট নেই। উত্তরাঞ্চলের মানুষ স্বস্তিতে বাড়ি ফিরছে।

বঙ্গবন্ধু সেতু সূত্র জানায়, স্বাভাবিক সময়ে ২৪ ঘণ্টায় ১৮ থেকে ২০ হাজার যানবাহন সেতু পারাপার হলেও ঈদযাত্রাকে কেন্দ্র করে তা বাড়তে থাকে। বঙ্গবন্ধু সেতুতে গত ২৪ ঘণ্টায় ৫৩ হাজার ৭০৮টি যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে ৩ কোটি ৮০ লাখ ৬৩ হাজার ৪০০ টাকা। যা এবারের ঈদযাত্রায় সর্বোচ্চ।

বৃহস্পতিবার (১৩ জুন) দিবাগত রাত ১২টা থেকে শুক্রবার (১৪ জুন) রাত ১২টা পর্যন্ত বঙ্গবন্ধু সেতুর পূর্ব প্রান্ত দিয়ে ৩৩ হাজার ২৫টি যানবাহন পার হয়। এ থেকে টোল আদায় হয়েছে ২ কোটি ৬ লাখ ৪০ হাজার টাকা। সেতুর পশ্চিম প্রান্ত দিয়ে পার হওয়া ২০ হাজার ৬৮৩টি যানবাহন থেকে টোল আদায় হয়েছে ১ কোটি ৭৪ লাখ ২৩ হাজার ৪০০ টাকা।
 

কাওছার/বকুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়