ঢাকা     শনিবার   ২০ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৫ ১৪৩১

সিলেটে বৃষ্টি উপেক্ষা করে ঈদের নামাজ আদায়

সিলেট প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৯, ১৭ জুন ২০২৪   আপডেট: ১২:২৯, ১৭ জুন ২০২৪
সিলেটে বৃষ্টি উপেক্ষা করে ঈদের নামাজ আদায়

বৃষ্টি উপেক্ষা করে সিলেটের কেন্দ্রীয় শাহী ঈদগাহ ময়দানে পবিত্র ঈদুল আজহার প্রধান জামাত অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (১৭ জুন) সকাল ৮টায় জামাত অনুষ্ঠিত হয়। রাত থেকে ভারী বর্ষণের কারণে জামাতে মুসল্লিদের উপস্থিতি কম লক্ষ্য করা যায়। অন্যদিকে তীব্র জলাবদ্ধতা ও প্রবল বর্ষণের কারণে গুরুত্বপর্ণ বিভিন্ন মসজিদে একাধিক জামাতের আয়োজন করা হয়। কিছু মসজিদে জামাতের সময়সূচি পিছিয়ে দেয়া হয়।

প্রতি ঈদে শাহী ঈদগাহ ময়দানে লক্ষাধিক মুসল্লি নামাজ আদায় করেন। কিন্তু এবার প্রতিকূল আবহাওয়ার কারণে জামাতে মুসল্লিদের উপস্থিতি কম ছিল। জামাতে ইমামতি ও দোয়া পরিচালনা করেন বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম মাওলানা মুফতি আবু হোরায়রা নোমান। জামাতে উপস্থিত ছিলেন সিলেট সিটি করপোরেশনের মেয়র মো.আনোয়ারুজ্জামান চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও শ্রেণি পেশার লোকজন।

এদিকে, রোববার দিবাগত রাত থেকে সিলেটে ভারী বর্ষণ শুরু হয়েছে। ইতোমধ্যে তলিয়ে গেছে সিলেট নগরীর অনেক এলাকা। রাস্তাঘাট ডুবে আছে, পানি ঢুকেছে অনেক বাসাবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে। ভারী বর্ষণের কারণে অনেক ঈদগাহ জামাত বাতিল করে নিজ নিজ এলাকার মসজিদে ঈদের জামাত অনুষ্ঠিত হয়েছে। সকাল ১০টায় শাহাজালার (রহ:) এর দরগাহে ২য় ঈদের জামাত অনুষ্ঠিত হয়। একইভাবে জলমগ্ন এলাকার মসজিদগুলোতে সময় পিছিয়ে নেয়া হয়। জামাত আদায় করতে চরম দুর্ভোগ পোহাতে হয় মুসল্লিদের।

তারা//

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়