ঢাকা     মঙ্গলবার   ২২ অক্টোবর ২০২৪ ||  কার্তিক ৬ ১৪৩১

কোরবানির গরু নিয়ে ‘উপহাসের’ কারণ জানতে চাওয়ায় কুপিয়ে হত্যা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ১৮ জুন ২০২৪   আপডেট: ১২:০৮, ১৮ জুন ২০২৪
কোরবানির গরু নিয়ে ‘উপহাসের’ কারণ জানতে চাওয়ায় কুপিয়ে হত্যা

নিহতের স্বজনদের আহাজারি

কোরবানির গরু নিয়ে উপহাস ও হুমকির বিষয়ে জানতে চাওয়ায় ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় এক বৃদ্ধকে কুপিয়ে হত্যার অভিযোগ উঠেছে তার প্রতিবেশী এক আইনজীবীর বিরুদ্ধে।

সোমবার (১৭ জুন) ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই বৃদ্ধের মৃত্যু হয়। নিহতের নাম আবুল হোসেন (৬০)। তিনি উপজেলার ধরখার ইউনিয়নের রুটি গ্রামের দক্ষিণ পাড়ার বাসিন্দা। অভিযুক্ত আইনজীবী একই গ্রামের সামাদ মিয়ার ছেলে রুবেল মিয়া।

নিহত আবুল হোসেনের বড় মেয়ে পাখী আক্তার জানান, জমির আইল কাটাকে কেন্দ্র করে ২০১২ সালে সামাদ মিয়ার সঙ্গে তার বাবা-চাচাদের সংঘর্ষ হয়েছিল। সে সময় সামাদ মিয়া ও তার ছেলেরা আবুল হোসেনের বাম হাত ও বাম পা ভেঙে দিয়েছিল। এ ঘটনায় তাদের বিরুদ্ধে মামলা করা হয়েছিল৷ এতে সামাদ ও তার ছেলেরা আবুল হোসেনের পরিবারের প্রতি ক্ষুব্ধ ছিল।

আরো পড়ুন:

নিহতের স্ত্রী হারুণা বেগম জানান, গত রোববার কোরবানির পশু নিয়ে সামাদ মিয়া ও তার ছেলেরা আবুল হোসেনের ছোট ভাই আবু সাঈদকে উপহাস করলে তাদের মধ্যে কথা-কাটাকাটি হয়। এ সময় আবু সাঈদের চোখ উপড়ে ফেলার হুমকি দেয় সামাদ মিয়ার ছেলে রুবেল মিয়া। পরে কোরবানির গরু নিয়ে উপহাস ও হুমকির বিষয়ে কথা বলতে গেলে আবুল হোসেনকে রামদা দিয়ে এলোপাথাড়ি কুপিয়ে ও লাঠি দিয়ে পিটিয়ে আহত করে রুবেল। বাড়ির কাছেই এ ঘটনা দেখতে পেয়ে আবুল হোসেনকে বাঁচাতে তার ভাই, স্ত্রী, দুই ছেলে ও মেয়েরা এগিয়ে আসলে তাদেরও পিটিয়ে আহত করা হয়। পরে অন্য প্রতিবেশীরা তাদের উদ্ধার করে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় আবুল হোসেন মারা যান।

আখাউড়া থানার ওসি নূরে আলম বিষয়টি নিশ্চিত করে বলেন, অভিযুক্ত রুবেলসহ অন্যদের গ্রেপ্তারের চেষ্টা চলছে। এ ঘটনায় মামলা দায়ের কার্যক্রম প্রক্রিয়াধীন।

রুবেল/কেআই

সম্পর্কিত বিষয়:


সর্বশেষ

পাঠকপ্রিয়