ঢাকা     সোমবার   ১৫ জুলাই ২০২৪ ||  আষাঢ় ৩১ ১৪৩১

সাজেকে আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলি, নিহত ১ 

রাঙামাটি প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৫৫, ১৮ জুন ২০২৪   আপডেট: ১৯:৪১, ১৮ জুন ২০২৪
সাজেকে আধিপত্য বিস্তার নিয়ে গোলাগুলি, নিহত ১ 

রাঙামাটির বাঘাইছড়ি উপজেলার সাজেকে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে সশস্ত্র গ্রুপের মধ্যে গোলাগুলি হয়েছে। সেখানে ছোড়া একটি গুলিতে স্থানীয় মো. নাঈম গুরুতর আহত হয়। পরে তার মৃত্যু হয়।

মঙ্গলবার (১৮ জুন) দুপুরে উপজেলার সাজেক ইউনিয়নের বাঘাইহাট বাজার এলাকায় গোলাগুলি হয়। 

স্থানীয়রা জানান, দুপুর ২টার দিকে বাঘাইহাট বাজার এলাকায় উপজেলা পরিষদ নির্বাচন কেন্দ্র করে পূর্বে থেকে অবস্থান করা পাহাড়ি রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহিত সমিতি (জেএসএস, এমএন লারমা) এবং আঞ্চলিক রাজনৈতিক দল ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্টের (ইউপিডিএফ, গণতান্ত্রিক) সদস্যদের সরাতে প্রসীত গ্রুপের নেতৃত্বাধীন মূল ইউপিডিএফের সদস্যরা স্থানীয় লোকজন নিয়ে জড়ো হয় এবং বিক্ষোভ করে। এতে উভয়পক্ষের মধ্যে উত্তেজনা দেখা দেয়। পরে ওই এলাকার একটি প্রাইমারি স্কুলে একে অপরকে লক্ষ্য করে গুলি ছুড়তে থাকে। এ সময পুকুরে গোসল করতে যাওয়া মো. নাঈম গুলিবিদ্ধ হয়। পরে তার মৃত্যু হয়। এ ঘটনায় দুলেই চাকমা ও চিক্কো চাকমা আহত হয়েছেন। তাদের খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। 

নিহত নাঈম দূরপাল্লার পরিবহন বাসের হেলপার ছিলেন।

হতাহতের ঘটনার পর ইউপিডিএফের রাঙামাটি ইউনিটের সংগঠক সচল চাকমা তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি অবিলম্বে হত্যাকারীদের গ্রেপ্তার করে শাস্তির দাবি জানান। এ ঘটনায় জেএসএস এবং ইউপিডিএফের পক্ষ থেকে কোনো বক্তব্য পাওয়া যায়নি। 

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মারুফ আহমেদ বলেন, গোলাগুলি মধ্যে পড়ে একজন নিহত হয়েছেন। পুরো এলাকা আইনশৃঙ্খলা বাহিনী ঘিরে রেখেছে।

সাজেকের পর্যটকদের নিরাপত্তায় আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানান তিনি।
 

বিজয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়