ঢাকা     মঙ্গলবার   ১৬ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১ ১৪৩১

গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের কর্মবিরতি পালন

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৪, ১০ জুলাই ২০২৪  
গোপালগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মচারীদের কর্মবিরতি পালন

বেতন বৈষম্য নিরসনসহ অভিন্ন চাকরি বিধি ও চাকরি স্থায়ীকরণের দাবিতে ১০ম দিনের মতো কর্মবিরতি পালন করছেন গোপালগঞ্জৎ পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার (১০ জুলাই) সকাল ১০টায় গোপালগঞ্জ শহরতলীর কাড়ারগাতিতে অবস্থিত পল্লী বিদ্যুত সমিতির প্রধান কার্যালয়ের সামনে ব্যানার ও ফেস্টুন নিয়ে এ কর্মসূচি পালন করেন তারা। এ সময় জরুরি গ্রাহক সেবা চালু ছিলো।

কর্মবিরতিতে সমিতির সদর দপ্তরসহ চারটি জোনাল, ৩ টি সাব-জোনাল অফিস ও ১৫ টি অভিযোগ কেন্দ্রের কর্মকর্তা-কর্মচারীরা অংশ নেন। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি অব্যাহত থাকবে বলেও জানিয়েছেন আন্দোলনকারীরা। 

কর্মসূচিতে এজিএ পলাশ মালাকার, লাইন টেকনিশিয়ান ফকির নাজমুল ইসলাম, বিলিং সহকারী খাদিজা খাতুন, বিলিং সহকারী শক্তি বিশ্বাস, মিটার রিডার কামরুল ইসলাম, লাইন শ্রমিক নাজমুল ইসলাম বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, স্মার্ট ও টেকসই বাংলাদেশ বিনির্মাণে বাংলাদেশ পল্লী বিদ্যুতায়ন বোর্ড এবং পল্লী বিদ্যুৎ সমিতি একীভূতকরণসহ অভিন্ন চাকরিবিধি বাস্তবায়নের দাবিতে এ কর্মসূচি চলমান রয়েছে। দাবি আদায় না হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে।

দেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির প্রায় ৪০ হাজার কর্মকর্তা কর্মচারী গত ৫ মে থেকে জরুরি বিদ্যুৎ সেবা চালু রেখে কর্মবিরতিতে নামেন। বিদ্যুৎ বিভাগের ঊর্ধ্বতন কর্মকর্তাদের ১৫ দিনের মধ্যে আলোচনায় বসে দাবি বাস্তবায়নের আশ্বাসে তারা সেসময় কর্মবিরতি স্থগিত করে কাজে যোগ দেন। প্রায় দুই মাস অতিবাহিত হলেও  সমস্যার সমাধান না হওয়ায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ১ জুলাই থেকে ফের কর্মবিরতি শুরু করেন গোপালগঞ্জের পল্লী বিদ্যুৎ সমিতির কর্মকর্তা-কর্মচারীরা। 

বাদল/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ