Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৮ মে ২০২১ ||  বৈশাখ ২৫ ১৪২৮ ||  ২৫ রমজান ১৪৪২

দরিদ্রদের সাহায্য করবে মানবতার আলমারি 

শেখ আব্দুল্লাহ ইয়াছিন  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ২৮ মার্চ ২০২১  
দরিদ্রদের সাহায্য করবে মানবতার আলমারি 

মানুষ মানুষের জন্য। কেমন হয়, যদি আমরা আমাদের অপ্রয়োজনীয় জিনিস দিয়ে হতদরিদ্রদের পাশে দাঁড়াতে পারি? নিশ্চয় ভালো। এমনই একটি উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম লিডার্স স্কুল অ্যান্ড কলেজ।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর শুভক্ষণে চট্টগ্রামের তুফানী রোডের উন্মুক্ত স্থানে স্থাপন করা হয় এক মানবতার আলমারি। এ কার্যক্রমের শুভ উদ্বোধন করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ কর্নেল আবু নাসের মো. তোহা, বিএসপি, এসজিপি, এএফডব্লিউসি, পিএসসি (অব.)। 

আবু নাসের মো. তোহা এ কার্যক্রম প্রসঙ্গে বলেন, ‘প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানবিক ও দান কার্যক্রমে উৎসাহিত করতে প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই মানবতার আলমারি স্থাপন করা হচ্ছে। এতে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী, অভিভাবক ও আগ্রহী ব্যক্তিবর্গ তাদের অব্যবহৃত ও অপ্রয়োজনীয় কাপড় চোপড়, শিক্ষাসামগ্রী, খেলনা ও অন্য জিনিসপত্র দান করতে পারবেন, যা থেকে সমাজের সুবিধাবঞ্চিত মানুষ তাদের প্রয়োজনীয় দ্রব্য সংগ্রহ করে নিজেরা কিছুটা হলেও উপকৃত হতে পারবেন। একইসঙ্গে এই কার্যক্রম প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের মানবিক হতে সাহায্য করবে।’

এসময় আরও উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশন জালালাবাদ ওয়ার্ডের কাউন্সিলর সাহেদ ইকবাল (বাবু), প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সদস্যবৃন্দ, প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী, অভিভাবক ও এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ। এছাড়াও সমাজিক সংগঠন বায়ান্ন ফাউন্ডেশন, জেগে ওঠো ফাউন্ডেশন, শত আশা ফাউন্ডেশন ও উৎসাহর প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়