ঢাকা     মঙ্গলবার   ২৭ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৪ ১৪৩০

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির যাত্রা

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:২২, ২৭ মার্চ ২০২৩  
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে ফটোগ্রাফি সোসাইটির যাত্রা

 

সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে (রবি) ফটোগ্রাফি সোসাইটির যাত্রা শুরু হয়েছে। নবীন এই বিশ্ববিদ্যালয়ের বেড়ে উঠা থেকে শুরু করে যাত্রার বিভিন্ন সময়ের মুহূর্তগুলোকে ফ্রেমবন্দী করে স্মৃতির অ্যালবাম সমৃদ্ধ করে আসছে একদল ছবিপ্রেমী শিক্ষার্থী। সবার সম্মিলিত প্রয়াসে এই অ্যালবামকে আরও সমৃদ্ধ করতে যাত্রা শুরু করছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটি।

সম্প্রতি রবি উপাচার্য প্রফেসর ড. মো. শাহ্ আজম রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটির অনুমোদন করেন। শিগগির উপাচার্য কর্তৃক উপদেষ্টা নিয়োগপূর্বক ৮ সদস্যবিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি ঘোষণার মাধ্যমে আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করবে এই শৈল্পিক ক্লাবটি। 

বর্তমানে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় ফটোগ্রাফি সোসাইটিতে আবিদ হাসান সাহস, আব্দুল আহাদ ঈশান, মো. রিয়াজুন্নবী নিপুন নিকিত, শোয়েব ইসলাম, ওমর ফারুক ডলফিন, শাহাদাত, তুহিনসহ বিভিন্ন বিভাগের বেশ কয়েকজন শিক্ষার্থী সংযুক্ত রয়েছেন।

ফটোগ্রাফি সোসাইটির মো. রিয়াজুন্নবী নিপুন নিকিত বলেন, সংস্কৃতিকে ধারণ বা প্রকাশ করার অন্যতম একটি মাধ্যম হলো ছবি। আমরা শিক্ষার্থীরা যারা শখের বসে ছবি তুলি, আমরা চেয়েছিলাম ফটোগ্রাফির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতি সমগ্র দেশবাসীর কাছে তুলে ধরতে। আর তার জন্য সবার সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন বিধায় ফটোগ্রাফি সোসাইটির মাধ্যমে আমরা সংঘবদ্ধ হয়েছি।

উল্লেখ্য, যাত্রা শুরুর পর থেকে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের সংস্কৃতিকে বিভিন্ন আঙ্গিকে ফুটিয়ে তুলছে ফটোগ্রাফি সোসাইটির সঙ্গে যুক্ত থাকা শিক্ষার্থীরা। ম্যানেজমেন্ট ফেস্ট, ইকোন ফেস্ট, পক্ষকালব্যাপী সাংস্কৃতিক অনুষ্ঠানসহ অন্যান্য সব অনুষ্ঠানে সক্রিয়ভাবে দায়িত্ব পালন করছেন তারা। এছাড়াও বিশ্ববিদ্যালয়ের ক্যালেন্ডারের ছবিগুলোর বেশিরভাগই ফটোগ্রাফি সোসাইটির সদস্যদের তোলা ছবি।

হাবিবুর/ফিরোজ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়