ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

ইভটিজিংয়ের অভিযোগে চাকরিচ্যুত চবির ২ আনসার

চবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:০৪, ৬ ডিসেম্বর ২০২৩  
ইভটিজিংয়ের অভিযোগে চাকরিচ্যুত চবির ২ আনসার

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ইভটিজিংয়ের অভিযোগে ফরেস্ট্রি অ্যান্ড এনভাইরনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটে দায়িত্বরত দুই আনসার সদস্যকে সাময়িক চাকরিচ্যুত করা হয়েছে। মঙ্গলবার (৫ ডিসেম্বর) রাতে তাদেরকে চাকরিচ্যুত করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার।

বিশ্ববিদ্যালয় নিরাপত্তা দপ্তর সূত্রে জানা গেছে, সাময়িক চাকরিচ্যুত ওই দুই আনসার সদস্য হলো মো. আশিকুর রহমান (২৮) ও মো আনিসুর রহমান (৩০)।

তাদের বিরুদ্ধে আনা অভিযোগপত্রে ছাত্রীরা বলেন, আমরা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ফরেস্ট্রি অ্যান্ড এনভাইরনমেন্টাল সায়েন্স ইনস্টিটিউটের ২০২১-২২ শিক্ষাবর্ষের ছাত্রী। আমাদের কয়েকজন সম্প্রতি ফরেস্ট্রিতে কর্মরত নিরাপত্তাকর্মী দ্বারা ইভটিজিংয়ের শিকার হয়েছেন। তারা অপ্রস্তুত অবস্থায় মেয়েদের ছবি তোলা, ইচ্ছাকৃত মেয়েদের ওয়াশরুমে বসে থাকা, ডিউটি বাদ দিয়ে একাডেমিক ভবনে ঘোরাফেরা, ফরেস্ট্রির রাস্তায় মেয়েদের দিকে বাজেভাবে তাকানো, শিস দেওয়া ও গান গাওয়াসহ নানা আপত্তিকর কাজকর্ম করেন।

এ বিষয়ে ফরেস্ট্রি ইনস্টিটিউটের কয়েকজন ছাত্রীকে জিজ্ঞেস করা হলে তারা জানান, ওই দুই আনসার সদস্য অনেকদিন ধরে এরকম আচরণ করে যাচ্ছেন। তাদের বিরুদ্ধে অভিযোগ দেব দেব বলে দেওয়া হচ্ছিল না। আজ আমরা সবাই মিলে অভিযোগ দিয়েছি। গত কয়েকদিন আগে আমাদের নবীন বরণ অনুষ্ঠানে আসা অনেক ছাত্রীর ছবি পাওয়া গেছে তাদের ফোনে।

বিশ্ববিদ্যালয়ে দায়িত্বরত আনসারের প্লাটুন কমান্ডার মো. হিশাম বলেন, ছাত্রীদের অভিযোগের ভিত্তিতে দুই আনসার সদস্যকে জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের ব্যাপারে তিনি সিদ্ধান্ত নিবেন।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মোহাম্মদ নুরুল আজিম সিকদার বলেন, ফরেস্ট্রি ইনস্টিটিউটের কতিপয় ছাত্রী আমাদের কাছে আনসার সদস্য কর্তৃক ইভটিজিংয়ের শিকার হওয়ার অভিযোগ করেছে। আমরা তদন্ত সাপেক্ষে প্রমাণ পেয়েছি। পরে তাদের জেলা আনসার কমান্ড্যান্টের কাছে হস্তান্তর করা হয়েছে। তারা তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেবেন। ইতোমধ্যেই তাদেরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

/আকিজ/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়