ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

সাংবাদিকদের সঙ্গে রবি প্রশাসনের মতবিনিময় সভা

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৯, ৬ ডিসেম্বর ২০২৩  
সাংবাদিকদের সঙ্গে রবি প্রশাসনের মতবিনিময় সভা

সিরাজগঞ্জের শাহজাদপুরে প্রতিষ্ঠিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে বর্ণাঢ্য আয়োজনে অনুষ্ঠিত হতে যাচ্ছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব-২০২৩। আগামী ৮ ও ৯ ডিসেম্বর দুদিনব্যাপী এই উৎসবে নানা কর্মসূচি গ্রহণ করেছে বিশ্ববিদ্যালয়টি। এ বিষয়ে বুধবার (৬ ডিসেম্বর) সকাল ১১টায় বিশ্ববিদ্যালয়ের লেকচার থিয়েটারে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করেন রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহ্ আজম।

এসময় উপাচার্য বলেন, বিশ্ববিদ্যালয় নানা উত্থান পতন পেরিয়ে এখন ছন্দ পেয়েছে। সব সংকট কাটিয়ে পঠন-পাঠনে গুরুত্বারোপ করা হয়েছে। ইতোমধ্যে দুটি (গুচ্ছ) বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা, একটি আন্তর্জাতিক কনফারেন্স, দুটি ডিপার্টমেন্টের গ্যাজুয়েশন সম্পন্ন এবং স্থায়ী ক্যাম্পাস নির্মাণের ডিপিপি চূড়ান্ত পর্যায়ে আছে। শিক্ষার্থীদের ভবিষ্যৎ বিবেচনায় দুটি বিভাগের নাম পরিবর্তন ও নতুন একাডেমিক ভবন সংযোজন করা হয়েছে।

তিনি আরও বলেন, বাঙালী জাতীয়তাবাদ ও বাঙালী চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে শিক্ষক-শিক্ষার্থীদের যৌথ অংশগ্রহণের মধ্য দিয়ে একটি নতুন সংস্কৃতি নির্মাণের জন্য রবি কাজ করছে। এই সংস্কৃতির নতুন ধারাটি শীতের শুরুতে আমরা অব্যাহত রাখতে চাই, যাতে শিক্ষার্থীরা শীতের আবাহনের মাধ্যমে জরাজীর্ণতা ঝেড়ে নতুন স্বপ্ন নির্মাণে অনুপ্রাণিত হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী ও সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

/হাবিবুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়