ঢাকা     শনিবার   ২৭ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ১২ ১৪৩১

বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার রাজিব, সাহায্যের আবেদন

সাতক্ষীরা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ৬ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১১, ৬ ডিসেম্বর ২০২৩
বিরল রোগে আক্রান্ত সাতক্ষীরার রাজিব, সাহায্যের আবেদন

বিরল ব্যাধির কবলে পড়েছেন সাতক্ষীরার আশাশুনি উপজেলার বড়দল ইউনিয়নের অনার্স পড়ুয়া রাজিব গাইন (২০)। তিনি ওই ইউনিয়নের মাদিয়া গ্রামের কৃষক কার্তিক চন্দ্র গাইনের ছেলে। দুই ভাই ও এক বোনের মধ্যে তিনি সবার বড়।

জন্মের পর থেকেই এ বিরল রোগে আক্রান্ত হয়ে তিনি মানবেতর জীবন যাপন করছেন। বর্তমানে তিনি সাতক্ষীরা সদর হাসপাতালে চিকিৎসাধীন।

রাজিবের বাবা কার্ত্তিক চন্দ্র গাইন জানান, জন্মের পর থেকে রাজিবের বামহাতসহ বাম সাইড মার্বেলের মতো গোটা দেখা দেয়। তা বাড়তে থাকায় স্থানীয়ভাবে তার চিকিৎসা চলছিলো। দেখলে মনে হবে গাছের বাকলের মত ছেয়ে গেছে পুরো হাতটি। আক্রান্ত বাম হাত তার দেহের সব অঙ্গের চেয়েও ভারি হয়ে উঠেছে। বিকট যন্ত্রণায় অস্থির হয়ে পড়ছে রাজিব।

তিনি জানান, রাজিবের চিকিৎসার জন্য দেশের অনেক হাসপাতালে গিয়েছি। এখন সর্বস্বান্ত হয়ে পড়েছি। সঠিক চিকিৎসা কোথাও পাইনি। এমনকি টাকার অভাবে তার লেখাপড়াও বন্ধ করে দিতে হয়েছে।

তিনি এ সময় আবেগজড়িত কন্ঠে জানান, সমাজের উচ্চবিত্তরা যদি তার ছেলের চিকিৎসার দায়িত্ব নেন তাহলে তিনি কৃতজ্ঞ থাকবেন।

যন্ত্রণায় কাতর রাজিব জানায়, মাঝে মধ্যে চুলকায় এবং প্রচুর যন্ত্রণা শুরু হলে তিনি দিশেহারা হয়ে পড়ে। আশাশুনি ডিগ্রি কলেজে অনার্স প্রথম বর্ষে ভর্তি হয়ে অর্থের অভাবে তার আর লেখাপড়া হয়নি। হতদরিদ্র কৃষক বাবা তাকে চিকিৎসা করাবেন নাকি লেখাপড়ার খরচ যোগাবেন? বাইরের দুনিয়া তিনি ঠিকমত দেখতে পারেন না, কলেজে যেতে পারেন না। এমনকি খেলতেও পারেন না।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. ফয়সাল জানান, এটি একটি জন্মগত রোগ। সম্পূর্ণ ভালো না হলেও এটি নিয়ন্ত্রণে রাখা সম্ভব। নিয়ন্ত্রণে রেখে তাকে বাঁচিয়ে রাখতে হবে। তার সমস্ত শরীরে এই গোটা গোটা টিউমার ছড়িয়ে পড়ছে। প্রয়োজন অনুযায়ি তাকে পর্যাপ্ত চিকিৎসাও দেওয়া হচ্ছে।

চিকিৎসার্থে ০১৭৫০৮০৬৬৫১ নম্বরে (বিকাশ ও নগদ) সাহায্য পাঠানোর জন্য অনুরোধ জানিয়েছেন রাজিব ও তার পরিবার।

/শাহীন/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়