ঢাকা     শনিবার   ০২ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ১৮ ১৪৩০

বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব 

রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৯, ৯ ডিসেম্বর ২০২৩  
বর্ণাঢ্য আয়োজনে শেষ হলো রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসব 

'উর্ধ্বপানে চলি, আকাশেরে ছাড়ি'- প্রতিপাদ্যে আয়োজিত দুই দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসবের সমাপনী অনুষ্ঠিত হয়েছে। উৎসবের শেষ দিন শনিবার (৯ডিসেম্বর) বিকালে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় লেডিস ক্লাব কর্তৃক নারী দিবস উপলক্ষ্যে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের সহকারী অধ্যাপক মুসলিমা জান্নাত মৌ এর সঞ্চালনায় ও রবীন্দ্র বিশ্ববিদ্যালয় লেডিস ক্লাবের সভাপতি ড. নাসরীন লুবনার সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. শাহ্ আজম।

প্রধান অতিথির বক্তব্যে রবি উপাচার্য নারী অধিকার প্রতিষ্ঠা ও বেগম রোকেয়া সম্পর্কে দীর্ঘক্ষণ গুরুত্বপূর্ণ আলোচনা করেন। তিনি বলেন, বাঙালি জাতীয়তাবাদ ও বাঙালিত্বের চেতনাকে উজ্জীবিত করার লক্ষ্যে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীর যৌথ অংশগ্রহণের মধ্যে দিয়ে একটি নতুন শিক্ষাসংস্কৃতি নির্মাণের জন্য রবীন্দ্র বিশ্ববিদ্যালয় কাজ করছে। একটি অন্তর্ভুক্তিমূলক শিক্ষা পরিবেশ গড়ে তুলতে দুই দিনব্যাপী রবীন্দ্র বিশ্ববিদ্যালয় উৎসবের আয়োজন করা হয়েছে, যা অত্যন্ত আনন্দের।

উল্লেখ্য, উৎসবের প্রথম দিনের কর্মসূচি হিসেবে গত শুক্রবার শোভাযাত্রা, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অ্যাকাডেমিক ভবন-৩ এর উদ্বোধন, নবীনবরণ, আলোচনা সভা, শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান ও পিঠা উৎসব অনুষ্ঠিত হয়।

/হাবিবুর/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়