ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন রাবি অধ্যাপক

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৮, ১৮ এপ্রিল ২০২৪  
পিএসসির সদস্য হিসেবে শপথ নিলেন রাবি অধ্যাপক

বাংলাদেশ সরকারি কর্ম কমিশনের (পিএসসি) নতুন সদস্য হিসেবে শপথ নিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডে। আজ বৃহস্পতিবার (১৮ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় সুপ্রীম কোর্টের জাজেস লাউঞ্জে প্রধান বিচারপতি ওবায়দুল হাসান তাকে শপথ বাক্য পাঠ করান।

বাংলাদেশ সুপ্রিম কোর্টের গণসংযোগ কর্মকর্তা মো. শফিকুল ইসলাম এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছেন।

বাংলাদেশ সুপ্রীম কোর্টের রেজিস্ট্রার জেনারেল মো. গোলাম রাব্বানীর পরিচালনায় শপথ অনুষ্ঠানে  বাংলাদেশ সরকারী কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন ও অন্যান্য সদস্যবৃন্দ এবং বাংলাদেশ সুপ্রীম কোর্ট রেজিস্ট্রির কর্মকর্তাবৃন্দ  উপস্থিত ছিলেন।

এদিকে পিএসসির সদস্য হিসেবে দায়িত্ব পাওয়ায় অধ্যাপক প্রদীপ কুমার পাণ্ডেকে শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার। গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক সাজ্জাদ হোসেন বকুলসহ অধ্যাপক পাণ্ডের অন্যান্য সহকর্মীবৃন্দও অভিনন্দন জানিয়েছেন। বৃহস্পতিবার দুপুরে রাবি জনসংযোগ দপ্তর থেকে পৃথক পাঠানো দুটি অভিনন্দন বার্তায় এ তথ্য জানানো হয়।

প্রসঙ্গত, গত ১৯ মার্চ সংবিধানের ১৩৮ (১) অনুচ্ছেদে প্রদত্ত ক্ষমতাবলে মহামান্য রাষ্ট্রপতি অধ্যাপক ড. প্রদীপ কুমার পাণ্ডেকে নিয়োগ দিয়েছেন বলে জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে জানানো হয়। অধ্যাপক পাণ্ডেকে অন্যান্য প্রতিষ্ঠান ও সংগঠনের সঙ্গে কর্ম-সম্পর্ক পরিত্যাগের শর্তে আগামী পাঁচ বছরের জন্য নিয়োগ দেওয়া হয়েছে।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের আদেশে বলা হয়, সংবিধানের ১৩৯ (১) অনুচ্ছেদ অনুসারে তিনি দায়িত্বভার গ্রহণের তারিখ থেকে পাঁচ বছর মেয়াদে বা বয়স ৬৫ বছর পূর্ণ হওয়ার মধ্যে যা আগে ঘটে, সে সময় পর্যন্ত পিএসসির সদস্য পদে দায়িত্ব পালন করবেন।

/শাকিবুল/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়