ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে ৪ সেমিস্টারের জন্য বহিষ্কার

বশেমুরবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০৬, ১২ জুন ২০২৪   আপডেট: ১৭:০০, ১৩ জুন ২০২৪
বশেমুরবিপ্রবি শিক্ষার্থীকে ৪ সেমিস্টারের জন্য বহিষ্কার

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (বশেমুরবিপ্রবি) কৃষি বিভাগ চতুর্থ বর্ষের শিক্ষার্থী সঞ্জয় দাশকে মারধর করায় একজনকে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কৃত মাসুদ মোল্লা বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী।

সোমবার (১০ জুন) রাতে তদন্ত কমিটির সুপারিশ অনুযায়ি বিশ্ববিদ্যালয় প্রশাসন এ সিদ্ধান্ত নেয়। সিদ্ধান্তের একদিন পর বুধবার (১২ জুন) রাতে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দলিলুর রহমান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বহিষ্কারাদেশের বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা সভায় আলোচ্য সূচি-১ এর সিদ্ধান্ত অনুযায়ী মাসুদ মোল্লাকে চার সেমিস্টারের জন্য বহিষ্কার এবং নগদ ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানার সম্পূর্ণ টাকা আহত সঞ্জয় দাশের চিকিৎসার জন্য ব্যয় করা হবে।

এসময়ের মধ্যে মাসুদ বিশ্ববিদ্যালয়ের কোনো ক্লাস-পরীক্ষায় অংশগ্রহণ করতে পারবে না এবং আবাসিক হলে অবস্থান করতে পারবে না। 

আরও পড়ুন: রেজিস্ট্রার দপ্তরে তালা দিয়ে আমরণ অনশনে বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

এর আগে, গত ১৪ মে বিশ্ববিদ্যালয়ের টিনশেড এলাকায় বহিষ্কৃত মাসুদ মোল্লা ভুক্তভোগী সঞ্জয় দাশকে বেধড়ক মারধর করে গুরুতর জখম করেন। এ মারধরের ফলে সঞ্জয়ের ডান চোঁখের উপরের অংশ ফেঁটে যায় এবং সেখানে পাঁচটি সেলাই দেওয়া হয়। ভুক্তভোগীকে খুলনা আই কেয়ার হাসপাতালে উন্নত চিকিৎসাও নিতে হয়।

মারধরের ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন একটি তদন্ত কমিটি গঠন করে। দীর্ঘ তদন্তের পর ওই কমিটি বিশ্ববিদ্যালয়ের শৃঙ্খলা কমিটির কাছে প্রতিবেদন দাখিল করে। ওই প্রতিবেদন অনুযায়ি শৃঙ্খলা কমিটি শিক্ষার্থী মাসুদ মোল্লাকে বহিষ্কারাদেশ প্রদান করে।

/হৃদয়/মেহেদী/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়