ঢাকা     রোববার   ২১ জুলাই ২০২৪ ||  শ্রাবণ ৬ ১৪৩১

রাইজিংবিডির গল্প লেখা প্রতিযোগিতার প্রথম পুরস্কার পেলেন বাকৃবির ফাহাদ

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:১২, ১৩ জুন ২০২৪   আপডেট: ১৯:১৮, ১৩ জুন ২০২৪
রাইজিংবিডির গল্প লেখা প্রতিযোগিতার প্রথম পুরস্কার পেলেন বাকৃবির ফাহাদ

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম ‘ঈদের স্মরণীয় স্মৃতি’শীর্ষক গল্প লেখা প্রতিযোগিতার আয়োজন করে। প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) পশুপালন অনুষদের চতুর্থ বর্ষের শিক্ষার্থী মো. ফাহাদ হোসেন ফাহিম। 

বৃহস্পতিবার (১৩ জুন) বিজয়ীর হাতে পুরস্কার তুলে দেন রাইজিংবিডির নির্বাহী সম্পাদক তাপস রায়। পুরস্কার হিসেবে তাকে রাইজিংবিডির পক্ষ থেকে ৫ হাজার টাকার বই দেওয়া হয়েছে।

ক্যাম্পাস বিভাগের ইনচার্জ মেহেদী হাসানের সঞ্চালনায় এ সময় উপস্থিত ছিলেন রাইজিংবিডির শিফট ইনচার্জ রফিক মুয়াজ্জিন ও সাইফ বরকতুল্লাহ, চিফ রিপোর্টার হাসান মাহমুদসহ অন্য সাংবাদিকবৃন্দ।

আরও পড়ুন: জলরঙের ঢেউ

পুরস্কারপ্রাপ্তির বিষয়ে অনুভূতি প্রকাশ করতে গিয়ে মো. ফাহাদ হোসেন ফাহিম বলেন, আমি ছোটবেলা থেকেই লেখালেখির চেষ্টা করতাম, এখনো করি এবং ভবিষ্যতেও সেটা করব। প্রতিযোগিতা আমার কাছে দুটো বিষয় নিয়ে আসে—প্রথমত, এর মাধ্যমে লেখালেখির সুযোগ পাই। দ্বিতীয়ত, ওই প্রতিযোগিতার মাধ্যমে নতুন করে কিছু জানা ও শেখার পরিমণ্ডল তৈরি হয়। এজন্য কোনো প্রতিযোগিতায় অংশগ্রহণ করে হয় জিতি, না হয় শিখি।

তিনি আরও বলেন, রাইজিংবিডি কর্তৃপক্ষকে অসংখ্য ধন্যবাদ এ ধরনের প্রতিযোগিতার আয়োজন করার জন্য। এর আগেও আমি লেখালেখিতে বিভিন্ন পুরস্কার পেয়েছি, কিন্তু রাইজিংবিডির এ আয়োজন ব্যতিক্রম। আমার খুবই ভালো লেগেছে। আমার ব্যক্তিগত লাইব্রেরিতে ৫ শতাধিক বই আছে। এ পুরস্কারের  মাধমে সেটা আরও সমৃদ্ধ হলো। আর এই পুরস্কার আমার বই পড়া ও লেখালেখিতে উৎসাহিত করবে।

আরও পড়ুন: ঈদ স্মৃতি নিয়ে গল্প লেখা প্রতিযোগিতায় বিজয়ী হলেন যারা

রাইজিংবিডির নির্বাহী সম্পাদক তাপস রায় বলেন, আমরা সবসময় পাঠকের সঙ্গে সংযোগ ঘটাতে চাই। এটা বিভিন্নভাবে হতে পারে। আমরা বিভিন্ন সময় নানা উদ্যোগ নিয়েছি, ভবিষ্যতে আরও নেওয়া হবে। প্রথম স্থান অধিকার করায় রাইজিংবিডি পরিবারের পক্ষ থেকে ফাহাদকে অভিনন্দন। ফাহাদ এর আগেও বিভিন্ন প্রতিযোগিতায় বিজয়ী হয়ে তার প্রতিভার স্বাক্ষর রেখেছেন। আমি চাই, তিনি যেন লেখালেখির ধারা অব্যাহত রাখেন।

তিনি বলেন, প্রতিভা সবার মধ্যেই থাকে, সেটা খুঁজে বের করা আমাদের দায়িত্ব। আর চর্চার মাধ্যমে সৃজনশীলতা সচল রাখা ব্যক্তির দায়িত্ব। আমরা আশা করি, ফাহাদ সে দায়িত্বটা পালন করবেন।

দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে অনেকে গল্প লিখে পাঠিয়েছিলেন। গল্প বাছাই, বিজয়ী ঘোষণাসহ বিভিন্ন পর্যায়ে যারা দায়িত্ব পালন করেছেন সবাইকে তিনি ধন্যবাদ জানান।

/মেহেদী/রফিক/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়