ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

লক্ষ্মীপুরে ইটভাটার চিমনি ভেঙে নিহত ৩, আহত ১০

লক্ষ্মীপুর সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:১৮, ২৪ মে ২০২১  
লক্ষ্মীপুরে ইটভাটার চিমনি ভেঙে নিহত ৩, আহত ১০

লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ৯নং ভোলাকোট ইউনিয়নে মদিনা ইটভাটার উঁচু চিমনির সাইডওয়াল ভেঙে পড়ে দুই সহোদরসহ ৩ জনের মৃত্যু হয়েছে। এসময় অন্তত ১০ জন শ্রমিক আহত হয়েছে।

রবিবার (২৩ মে) বিকেল ৫টার দিকে উপজেলার মদিনা ব্রিকসে এ দুর্ঘটনা ঘটে।

রাত সাড়ে ৯টার দিকে মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন ইউএনও তাপ্তি চাকমা। এর আগে খবর পেয়ে ইউএনও, রামগঞ্জ থানার ওসি মোহাম্মদ আনোয়ার হোসেন, এ্যাসিল্যান্ড মো. মাহবুবর রহমান ঘটনাস্থল পরিদর্শন করেন।
 
এদিকে নিহতদের মরদেহ উদ্ধার করে হাসপাতালে নেওয়ার সময় ভাটার অন্য শ্রমিকরা বাঁধা দেয়। এসময় তারা বিক্ষোভ করে ভাটা মালিক আমির হোসেন ডিপজলের বিচার দাবি করেন। তবে ঘটনার পরপরই ডিপজল দ্রুত ঘটনাস্থল থেকে পালিয়ে যায়।

নিহতরা হলেন- বেলাল হোসেন (৩২) ও তার ভাই ফারুক হোসেন (১৬), রাকিব হোসেন (২২)। তারা জেলার কমলনগর উপজেলার বাসিন্দা। এর মধ্যে রাকিব হোসেন লক্ষ্মীপুর সদর হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, ঘটনার সময় ইটভাটার উঁচু চিমনির দেয়াল ধসে পড়ে। এসময় কর্মরত বেলাল ও ফারুকসহ ১০ জন শ্রমিক ধসে পড়া দেয়ালের নিচে চাপা পড়েন। এতে বেলাল ও ফারুক ঘটনাস্থলেই মারা যান। পরে ফায়ার সার্ভিস কর্মীদের সহযোগীতায় আহত শ্রমিক মো. রায়হান, জাবেদ হোসেন, মো. ফিরোজ, কামরুল হোসেন, সহেল হোসেন, আনোয়ারকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতদের অবস্থাও আশঙ্কাজনক।

ঘটনাস্থল থেকে মরদেহগুলো আনার সময় শ্রমিকরা ভাটা মালিকের বিচারের দাবিতে বিক্ষোভ করে। পরে পুলিশের হস্তক্ষেপে শ্রমিকরা বিক্ষোভ বন্ধ করে। দুর্ঘটনার পরপরই ভাটা মালিক পালিয়ে গেছে।

অন্যদিকে এ ইটভাটায় ২ বছর আগে একইভাবে চুলার দেয়াল ধসে পড়ে ৫ জন আহত হয়। ভোলাকোট ইউনিয়নেই ১১টি ইটভাটা রয়েছে। এর অধিকাংশই সঠিক কাগজপত্র নেই। অবৈধভাবে এসব ইটভাটা গড়ে উঠা এবং বন্ধ না করায় সংশ্লিষ্ট প্রশাসনকে দায়ী করেছেন স্থানীয়রা।

রামগঞ্জ থানা অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ আনোয়ার হোসেন বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করা হয়েছে। জেলা প্রশাসক ও ইউএনওসহ উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাটি অবগত রয়েছেন। এ ঘটনায় থানায় এখনো কোন লিখিত অভিযোগ করা হয়নি। উর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে ও লিখিত অভিযোগ পেলে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

রামগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার তাপ্তি চাকমা বলেন, বিকস ফিল্ডের চিমনি ভেঙে ঘটনাস্থলে ২ ভাই ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরও ১ জনসহ ৩ জন নিহত হয়েছে। আইনী ব্যবস্থা প্রক্রিয়াধীন।

লিটন/আমিনুল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়