ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

যশোর চেম্বার নির্বাচনের চার প্রার্থীকে আটক, থানা ঘেরাও

সকিরুল কবীর রিটন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৬, ২১ এপ্রিল ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যশোর চেম্বার নির্বাচনের চার প্রার্থীকে আটক, থানা ঘেরাও

যশোরে আটক ব্যবসায়ীদের মুক্তির দাবিতে সাধারণ ব্যবসায়ীদের মিছিল (ছবি : রিটন)

নিজস্ব প্রতিবেদক, যশোর : যশোর চেম্বার অব কমার্সের নির্বাচনকে সামনে রেখে নোংরা রাজনীতি শুরু হয়েছে বলে সাধারণ ব্যবসায়ীরা অভিযোগ করেছেন।

 

আর সেজন্য যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি নির্বাচনের চার প্রার্থী ও ব্যবসায়ী নেতাকে আটক করা হয়েছে।এরই প্রতিবাদে থানা ঘেরাও এবং মিছিল করেছেন শহরের আরএন রোড এলাকার ব্যবসায়ীরা। এ সময় তারা দোকান পাট বন্ধ রাখেন।

 

গতকাল সোমবার রাতে পুলিশ চার জন ব্যবসায়ীকে আটক করে। তারা হলেন- সাইদুর রহমান ঠান্ডু, মোস্তফা গোলাম কাদের, সাজেদুর রহমান সুজা ও মকসেদ আলী।

 

চেম্বারের আগামী ১৬ মের নির্বাচন সামনে রেখে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থীরা প্রশাসনকে ব্যবহার করে তাদের প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের নাজেহাল শুরু করেছেন বলে মন্তব্য করেছেন সাধারণ ব্যবসায়ীরা।

 

ব্যবসায়ীদের অভিযোগ, যশোর চেম্বার অব কমার্স রাজনীতির বাইরে ছিল। কিন্তু এখন আর তা থাকল না। সরকার সমর্থিত প্রার্থীরা তাদের জয় নিশ্চিত করতে এখনই নানা রকম ষড়যন্ত্র শুরু করেছেন। আর এরই ধারাবাহিকতায় পুলিশ দিয়ে চার ব্যবসায়ী নেতাকে আটক এবং তাদের ওপর শারীরিক নির্যাতন চালানো হয়েছে।

 

আটককৃত ব্যবসায়ীদের পরিবারের অভিযোগ, আগামী ১৬ মে যশোর চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির নির্বাচন। ঐ নির্বাচনে যাতে তারা প্রার্থী হতে না পারেন সে জন্যই পুলিশ তাদের আটক করেছে। আটক চার ব্যবসায়ীই বিএনপিপন্থী।

 

পুলিশ তাদের আটকের ব্যাপারে সাংবাদিকদের জানায়,  নাশকতা করার লক্ষ্যে গোপন বৈঠক করার সময় ওই চার ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

 

এই চার ব্যবসায়ী নেতাকে আটকের খবর সকালে শহরে ছড়িয়ে পড়লে সাধারণ ব্যবসায়ীরা ক্ষোভে ফেটে পড়েন। সাজেদর রহমান সুজা টাইলস ব্যবসায়ী হওয়ায় শহরের সকল টাইলস ব্যবসায়ীরা দোকান বন্ধ করে দিয়েছেন। সাইদুর রহমান ঠান্ডু মোটরপার্টস ব্যবসায়ী হওয়ার কারণে দেশের অন্যতম যশোরের আর এন রোডের মোটরপার্টস মার্কেট বন্ধ করে দিয়েছেন ব্যবসায়ীরা। শুধু তাই নয়, সকল ব্যবসায়ীরা থানার সামনে বিক্ষোভ  এবং থানা ঘেরাও করে আটক ব্যাবসায়ীদের নিঃশর্ত মুক্তি দাবি করেন।

 

পরিস্থিতি খারাপ দেখে কোতোয়ালী থানা পুলিশ মঙ্গলবার দুপুরে তড়িঘড়ি করে পুরাতন নাশকতা মামলায় তাদেরকে গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করে।

 

 

 

 

রাইজিংবিডি/যশোর/২১ এপ্রিল ২০১৫/সকিরুল কবীর রিটন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়