ঢাকা     বুধবার   ২৮ ফেব্রুয়ারি ২০২৪ ||  ফাল্গুন ১৫ ১৪৩০

আবারও সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেলো ওয়ালটন প্লাজা

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১১, ১০ ডিসেম্বর ২০২৩  
আবারও সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেলো ওয়ালটন প্লাজা

সম্মাননা গ্রহণ করছেন ওয়ালটন প্লাজার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রায়হান

আবারও সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পেলো ইলেকট্রনিক্স পণ্যের সর্ববৃহৎ বিক্রয় ও সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ওয়ালটন প্লাজা। ২০২১-২২ অর্থবছরে জাতীয় পর্যায়ে সর্বোচ্চ মূল্য সংযোজন কর (ভ্যাট) পরিশোধকারী প্রতিষ্ঠান হিসেবে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) ওয়ালটন প্লাজাকে এ পুরস্কার দিয়েছে। 

কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, ঢাকা উত্তরের আওতাধীন ব্যবসা খাতে সেরা ভ্যাটদাতার এই পুরস্কার ও সম্মাননা পেলো ওয়ালটন প্লাজা। এর আগে, ২০২০-২১ অর্থবছরেও জাতীয় পর্যায়ে সর্বোচ্চ ভ্যাটদাতা হয়েছিলো ওয়ালটন প্লাজা। 

রোববার (১০ ডিসেম্বর) রাজধানীর আগারগাঁওয়ের রাজস্ব ভবন মাল্টিপারপাস হলে জাতীয় ভ্যাট দিবস-২০২৩ এর অনুষ্ঠানে ওয়ালটন প্লাজাসহ জাতীয় পর্যায়ে ৯টি প্রতিষ্ঠান (উৎপাদন, ব্যবসা ও সেবা প্রতিটি খাতে ৩টি করে) এবং প্রত্যেক জেলায় উৎপাদনকারী, ব্যবসায়ী ও সেবা প্রদানকারী পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী ৩ প্রতিষ্ঠানকে সেরা ভ্যাটদাতার পুরস্কার ও সম্মাননা দেওয়া হয়। 

অনুষ্ঠানে অভ্যন্তরীণ সম্পদ বিভাগের সিনিয়র সচিব ও জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিমের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ মন্ত্রণালয়ের অর্থ বিভাগের সচিব ড. মো. খায়েরুজ্জামান মজুমদার, বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ এবং ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার্স অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মাহবুবুল আলম। 

অতিথিদের কাছ থেকে সেরা ভ্যাটদাতার পুরস্কার ও সম্মাননা গ্রহণ করেন ওয়ালটন প্লাজার ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ রায়হান। 

এ সময় আরও উপস্থিত ছিলেন- ওয়ালটন প্লাজার চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. ফাহিম মাহাবুব এবং হেড অব ভ্যাট মো. রফিকুল ইসলাম।  

সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কার পাওয়ার প্রতিক্রিয়ায় মোহাম্মদ রায়হান বলেন, দেশের ভ্যাট আইন মেনে ওয়ালটন প্লাজা ব্যবসা পরিচালনা করে আসছে। যথাযথ ভ্যাট দেওয়ার মাধ্যমে দেশজ উৎপাদনেও (জিডিপি) প্রতিষ্ঠানটি গুরুত্বপূর্ণ অবদান রাখছে। যার স্বীকৃতি হিসেবে এনবিআর ওয়ালটন প্লাজাকে সর্বোচ্চ ভ্যাটদাতার পুরস্কারে ভূষিত করেছে। এই পুরস্কার ও সম্মাননা আমাদের আরও উৎসাহ ও অনুপ্রেরণা যোগাবে। এতে দেশের প্রতি আমাদের দায়বদ্ধতা আরও বেড়ে গেলো। বাংলাদেশের অর্থনৈতিক সমৃদ্ধিতে আরও বেশি অবদান রাখতে আমাদের সর্বোচ্চ প্রচেষ্টা অব্যাহত থাকবে। 

উল্লেখ্য, ভ্যাট প্রদানে উৎসাহ দিতে প্রতি বছর সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী প্রতিষ্ঠানকে পুরস্কার দিয়ে আসছে জাতীয় রাজস্ব বোর্ড। এর মধ্যে বেশ কয়েকবার জাতীয় ও জেলা পর্যায়ে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী হিসেবে পুরস্কার পেয়েছে ওয়ালটন প্লাজা।

এনটি/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়