RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৮ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৩ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

পুঁজিবাজার: ১০ কোম্পানির ১৭ পরিচালকের পদ শূন্য

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:৫৭, ২০ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ২১:১৩, ২০ সেপ্টেম্বর ২০২০
পুঁজিবাজার: ১০ কোম্পানির ১৭ পরিচালকের পদ শূন্য

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির ১৭ পরিচালক পদ শূন্য ঘোষণা করে আদেশ জারি করেছে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)। 

রোববার (২০ সেপ্টেম্বর) বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলাম স্বাক্ষরিতে এ বিষয়ে এক আদেশ জারি করা হয়েছে। আদেশের কপি দুই স্টক এক্সচেঞ্জসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোতে পাঠানো হয়েছে।

পদ হারানো কোম্পানির পরিচালকরা হলেন- বাংলাদেশ জেনারেল ইন্সুরেন্স লিমিটেডের পরিচালক সোহাইল হুমায়ুন, ইস্টার্ন ইন্সুরেন্স কোম্পানি লিমিটেডের প্রাতিষ্ঠানিক পরিচালক পাইওনিয়ার ড্রেসেস লিমিটেড, মেঘনা লাইফ ইন্সুরেন্সের পরিচালক শারমিন নাসির, দিলরুবা শারিমন, মার্কেন্টাইল ইন্সুরেন্সের পরিচালক শফিক আহেমদ, আজাদ মোস্তফা, আজিজ মোহাম্মদ এরশাদ উল্লাহ, ফারহানা ইসলাম সোনিয়া এবং সাদ কাদির বিন সোলাইমান, প্রভাতি ইন্সুরেন্সের পরিচালক হাবিব ই আলম চৌধুরী ও বদলুর রহমান খান, পূরবী জেনারেল ইন্সুরেন্সের উদ্যোক্তা পরিচালক মোহাম্মদ ইকবাল, ফুয়াং সিরামিক ইন্ডাস্ট্রিজের পরিচালক হাসিনা ওপনেহ্যাপ, ইমাম বাটন ইন্ডাস্ট্রিজের পরিচালক মো. লোকমান চৌধুরী, ইনেটক লিমিটেডের পরিচালক এটিএম হাবিবুল আলম, সাদিকা মাহবুব, আনিসুজ্জামান এবং ইউনাইটেড এয়ারের পরিচালক শাহিনুর আলম।

বিএসইসি সূত্রমতে, ২২টি কোম্পানির ৬১ জন পরিচালককে ২ শতাংশ শেয়ার ধারণ করতে চিঠি দেয় কমিশন। এর মধ্যে ২৫ জন পরিচালক ২ শতাংশ শেয়ার কিনেছে। ১৮ জন পরিচালক নিজেরাই কোম্পানি পর্ষদ থেকে চলে গেছেন। আর ১০ কোম্পানির ১৭ পরিচালক এখনও পর্ষদে আছেন।  তারা বিএসইসির নির্দেশিত শেয়ার ধারণ করতে পারেননি বলে তাদের পদ শূন্য ঘোষণা করা হয়েছে।

এ বিষয়ে বিএসইসির একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে রাইজিংবিডিকে বলেন, শর্ত প্রতিপালন না করায় তালিকাভুক্ত ১০ কোম্পানির ১৭ পরিচালকের পদ বাতিল সংক্রান্ত আদেশ রোববার জারি করা হয়েছে।

এনএফ/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়