ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

পুঁজিবাজারে বিনিয়োগ অব্যাহত রাখবে রাষ্ট্রায়ত্ত ৫ প্রতিষ্ঠান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫১, ১৪ অক্টোবর ২০২০  
পুঁজিবাজারে বিনিয়োগ অব্যাহত রাখবে রাষ্ট্রায়ত্ত ৫ প্রতিষ্ঠান

পুঁজিবাজারের উন্নয়নে বৈঠক করেছে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠান সোনালী, রূপালী, অগ্রণী ও জনতা ব্যাংকসহ ইনভেস্টমেন্ট কর্পোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রধান অর্থ কর্মকর্তারা (সিএফও)। 

বৈঠকে উপস্থিত রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানের সিএফওরা শেয়ারবাজারের উন্নয়নে একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। এছাড়া পুঁজিবাজারের উন্নয়নে বিনিয়োগের ধারা অব্যাহত রাখবেন বলে জানান।

বুধবার (১৪ অক্টোবর) জনতা ব্যাংকে প্রতিষ্ঠানটির সিএফও একেএম শরীয়ত উল্লাহর নেতৃত্বে এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) প্রতিনিধিও উপস্থিত ছিলেন।

এর আগে গত ১১ অক্টোবর বিএসইসির চেয়ারম্যান অধ্যাপক শিবলী রুবাইয়াত-উল-ইসলামের নেতৃত্বাধীন কমিশন রাষ্ট্রায়ত্ত ৫ প্রতিষ্ঠানের সিএফওদের সঙ্গে বৈঠক করেন। ওই বৈঠকে পুঁজিবাজারে রাষ্ট্রায়ত্ত প্রতিষ্ঠানগুলোর বিনিয়োগ বাড়ানোর তাগিদ দেওয়া হয়।

এছাড়া বৈঠকে বিনিয়োগ বাড়ানোর জন্য ৫টি প্রতিষ্ঠানের মধ্যে সমন্বয়ের দায়িত্ব দেওয়া হয় জনতা ব্যাংকের সিএফও একেএম শরীয়ত উল্লাহকে। তিনি আগামী ২-৩ মাস সমন্বয় করে বিনিয়োগ বাড়ানোর জন্য সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। এরপরে পর্যায়ক্রমে অন্যরা এ দায়িত্ব পালন করবেন।

ঢাকা/এনটি/জেডআর

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ