ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

৬ লেন হচ্ছে সাইনবোর্ড-চাষাড়া সড়ক 

কেএমএ হাসনাত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৮, ৮ ডিসেম্বর ২০২০  
৬ লেন হচ্ছে সাইনবোর্ড-চাষাড়া সড়ক 

নারায়ণগঞ্জ লিংক সড়ক (আর-১১১) (সাইনবোর্ড-চাষাড়া) ৬-লেনে উন্নীত হচ্ছে। এ জন্য মোট ব্যয় হবে ৩৬৪ কোটি ২৫ লাখ ৬৫ হাজার টাকা। ইতোমধ্যে প্রকল্প বাস্তবায়নে দরপত্র আহ্বান ও নির্বাচন সম্পন্ন হয়েছে। সর্বনিম্ন দরদাতা হিসেবে যৌথভাবে এই প্রকল্প বাস্তবায়ন  করবে  ন্যাশনাল ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড, তাহের ব্রাদার্স লিমিটেড ও হাসান টেকনো বিল্ডার্স লিমিটেড।  
 
‘নারায়ণগঞ্জ লিংক সড়ক (আর-১১১) (সাইনবোর্ড-চাষাড়া) ৬-লেনে উন্নীতকরণ’ প্রকল্প বাস্তবায়িত হলে এই অঞ্চলে যোগাযোগ ব‌্যবস্থায় সময় কমবে। এছাড়া, নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদিও পরিবহন সহজ হবে। পাশাপাশি  প্রকল্প এলাকায় জনগণের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন ঘটবে। এই প্রকল্প দারিদ্র‌্য বিমোচনে সহায়ক ভূমিকা পালন করবে। 

সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, চলতি বছরের ২৮ কজানুয়ারি এই প্রকল্পের অনুমোদন দেয় জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটি (একনেক)। এতে ব‌্যয় ধরা হয়েছে ৪৪৯ কোটি ৫৮লাখ ৪৬ হাজার  টাকা। মেয়াদ ২০২০ সালের জানুয়ারি  থেকে ২০২২ সালের জুন। এরই আলোকে সড়ক বিভাগ গত ১৮জুন  প্রকল্পের প্রশাসনিক আদেশ জারি করে।  

এই প্রসঙ্গে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের একজন  কর্মকর্তা বলেন, ‘প্রকল্পটি ১০০ কোটি টাকার বেশি হওয়ায় এই সংক্রান্ত একটি ক্রয় প্রস্তাব অনুমোদনের জন্য সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভায় উপস্থাপন করা হবে।’ কমিটির সভায় অনুমোদন পেলে নির্মাতা সংস্থার সঙ্গে চুক্তি হবে বলেও তিনি জানান। 

/হাসনাত/এনই

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়