ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন সরকারদলীয় প্রার্থীরা: জিএম কাদের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪৬, ১৬ ফেব্রুয়ারি ২০২১  
নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন সরকারদলীয় প্রার্থীরা: জিএম কাদের

নির্বাচনে সরকারদলীয় প্রার্থীরা অর্থ ও পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছেন বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের এমপি।

তিনি বলেন, নির্বাচন হচ্ছে গণতান্ত্রিক চর্চার প্রবেশদ্বার। সঠিক ও সুষ্ঠু নির্বাচন ছাড়া গণতান্ত্রিক চর্চা অসম্ভব। বর্তমান সময়ে সরকারদলীয় প্রার্থীরা নির্বাচনে অর্থ ও পেশি শক্তি ব্যবহার করে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করছে। এমন বাস্তবতায় সরকারি দলের প্রার্থীদের প্রশাসন সহায়তা করছে। ফলে নির্বাচনের ফল একতরফা হয়ে যাচ্ছে।

মঙ্গলবার (১৬ ফেব্রুয়ারি) দুপরে জাপা  চেয়ারম্যানের বনানী কার্যালয় মিলনায়তনে পল্লীবন্ধু পদক-২০২১ বাস্তবায়ন পরিষদের এক সভায় তিনি এ অভিযোগ করেন।

জিএম কাদের বলেন, একতরফা নির্বাচনের কারণে রাজনৈতিক দল ও সংগঠনগুলোর অস্তিত্ব হুমকির মুখে পড়ছে। এভাবে চলতে থাকলে দেশের রাজনীতিতে শূন‌্যতা সৃষ্টি হতে পারে যেন অপশক্তির উত্থান হবার আশঙ্কা রয়েছে।

‘কখনও কখনও অপশক্তির উত্থান অধিকার বঞ্চিত সাধারণ মানুষের সমর্থন পায়, যা কখনোই গণতন্ত্রকামী মানুষের প্রত্যাশা হতে পারে না। তাই অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠান করতে সংশ্লিষ্টদের আরও কার্যকর উদ্যোগ নিতে হবে,’ বলেন তিনি।

পল্লীবন্ধু পদক-২০২১ বাস্তবায়ন পরিষদের আহ্বায়ক ও জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য এসএম ফয়সল চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন, হেনা খান পন্নি, আমানত হোসেন আমানত, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, তারেক এ আদেল বক্তব্য রাখেন।

পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দুর্নীতি ও দুঃশাসন থেকে দেশের মানুষকে মুক্তি দিতেই জাতীয় পার্টির রাজনীতি। গোলাম মোহাম্মদ কাদের-এর নেতৃত্বে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ-এর স্বপ্নের নতুন বাংলাদেশ গড়ে দেশের মানুষকে আমরা মুক্তি দেবো। তাই সবাইকে মিলে দলকে আরো শক্তিশালী করতে হবে।

দলের প্রেসিডিয়াম সদস্য এটিইউ তাজ রহমান, হাজী সাইফুদ্দিন আহমেদ মিলন, শফিকুল ইসলাম সেন্টু, চেয়ারম্যানের উপদেষ্টা এমএম নিয়াজ উদ্দিন, হেনা খান পন্নি, আমানত হোসেন আমানত, ভাইস চেয়ারম্যান মোস্তফা আল মাহমুদ, হুসেইন মকবুল শাহরিয়ার আসিফ, তারেক এ আদেল, যুগ্ম মহাসচিব মো. বেলাল হোসেন, সাংগঠনিক সম্পাদক মাখন সরকার, দপ্তর সম্পাদক সুলতান মাহমুদ, দপ্তর-২ এম.এ. রাজ্জাক খান, যুগ্ম দপ্তর সম্পাদক মাহমুদ আলম, কেন্দ্রীয় নির্বাহী সদস্য নাজমুল খান এ সময় উপস্থিত ছিলেন।

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়